Advertisement
১১ মে ২০২৪
Elon Musk

Elon Musk: পুরুষাঙ্গ দেখিয়ে মাস্ক দেন অশালীন প্রস্তাব, অভিযোগ স্পেস এক্সের মহিলা কর্মীর

মাস্ক তাঁকে যৌন সম্পর্কের প্রস্তাব দিয়েছিলেন বলেও স্পেস এক্সের মহাকাশ পর্যটন বিভাগের তৎকালীন ওই ফ্লাইট অ্যাটেনড্যান্টের অভিযোগ।

ইলন মাস্ক।

ইলন মাস্ক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২০ মে ২০২২ ০৯:৩৫
Share: Save:

ধনকুবের ইলন মাস্কের বিরুদ্ধে তাঁরই সংস্থা স্পেস এক্সের এক মহিলা কর্মীকে যৌন লাঞ্ছনার অভিযোগ উঠল। ফ্লাইট অ্যাটেনড্যান্ট পদে কর্মরত ওই মহিলা সম্প্রতি অভিযোগ করে জানিয়েছেন, ২০১৬ সালে মাস্ক তাঁকে পুরুষাঙ্গ দেখিয়ে অশালীন ইঙ্গিত করেছিলেন।

একটি ম্যাসাজ সেন্টারে বসে যৌন সম্পর্কের বিনিময়ে মাস্ক তাঁকে একটি ঘোড়া উপহার দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন বলেও স্পেস এক্সের মহাকাশ পর্যটন বিভাগের তৎকালীন ওই কর্মীর অভিযোগ। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, যৌন লাঞ্ছনার ক্ষতিপূরণ হিসেবে মাস্ক ২০১৮ সালে তাঁকে আড়াই লক্ষ ডলার (প্রায় ১ কোটি ৯৪ লক্ষ টাকা) দিয়েছিলেন।

প্রসঙ্গত, কয়েক বছর ধরেই মাস্কের সংস্থা স্পেস এক্স মহাকাশ অভিযান ও পর্যটনে যুক্ত। আমেরিকার মহাকাশ গবেষণা সংস্থা নাসার চাঁদের বুকে নামার ‘আর্টেমিস’ অভিযানে ল্যান্ডার বানানোর বরাত পেয়েছে স্পেস-এক্স। মাস্কের সংস্থার স্টারলিংক-১০৯৫ এবং স্টারলিংক-২৩০৫ ইন্টারনেট পরিষেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গত মাসে ৪৪০০ কোটি ডলারে সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ টুইটার কেনার প্রস্তাব দিয়েছিলেন আমেরিকার বৈদ্যুতিক গাড়ি সংস্থা টেসলার কর্ণধার মাস্ক। কিন্তু সম্প্রতি সেই চুক্তি সাময়িক ভাবে স্থগিত হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE