Advertisement
০৭ মে ২০২৪
Sri Lanka

Sri Lanka: শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাড়ি থেকে উদ্ধার লাখ লাখ টাকা, দাবি বিক্ষোভকারীদের

শনিবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রাজাপক্ষের সরকারি বাসভবনে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। তাঁদের দাবি, বাড়ি থেকে উদ্ধার হয়েছে লাখ লাখ টাকা।

প্রেসিডেন্ট রাজাপক্ষের সরকারি বাসভবনে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা।

প্রেসিডেন্ট রাজাপক্ষের সরকারি বাসভবনে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। —ছবি রয়টার্স থেকে।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৫:১৩
Share: Save:

শনিবার থেকে আবার উত্তপ্ত শ্রীলঙ্কা। আর্থিক সঙ্কটের কারণে পথে নামেন সাধারণ মানুষ। বিক্ষোভ দেখিয়ে ঢুকে পড়েন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের সরকারি বাসভবনে। বিক্ষোভকারীদের দাবি, প্রেসিডেন্টের বাসভবন থেকে উদ্ধার হয়েছে লাখ লাখ টাকা।

শ্রীলঙ্কার স্থানীয় সংবাদ মাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, উদ্ধার হওয়া টাকা নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়েছে। ঠিক কত টাকা উদ্ধার হয়েছে, তার হিসাব অবশ্য এখনও মেলেনি।

শনিবার থেকে একাধিক ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা গিয়েছে, বিক্ষোভকারীরা দরজা ভেঙে ঢুকে পড়ছেন প্রেসিডেন্টের বাড়িতে। পুলিশ কাঁদানে গ্যাস ছুড়েছে। আটকানোর চেষ্টা করেছে। লাভ হয়নি। ব্যারিকেড ভেঙে গোতাবায়ার প্রাসাদে ঢুকে পড়ছেন তাঁরা। নেমে পড়েছেন সুইমিং পুলে। এমনকি বাসভবনের রান্নাঘরেও দাপিয়ে বেড়াতে দেখা গিয়েছে বিক্ষোভকারীদের।

তাঁদের দাবি একটাই, প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিতে হবে গোতাবায়াকে। বিক্ষোভকারীদের ঢুকে পড়ার কিছু ক্ষণ আগেই সরকারি বাসভবন থেকে বেরিয়ে যান গোতাবায়া। কোথায় রয়েছেন, জানা যায়নি। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, নৌবাহিনীর জাহাজে মালপত্র তোলা হচ্ছে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের দাবি, ওই জাহাজেই দেশ ছেড়েছেন গোতাবায়া।

শনিবার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহের ব্যক্তিগত বাসভবনেও ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। ভাঙচুর করেন তাঁর গাড়ি। আগুন ধরিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Protest Rajapaksa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE