Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pakistan Blast

‘জঙ্গিদের সামনে আমাদের ঠেলে দেওয়া হচ্ছে’! পাক সরকারের বিরুদ্ধে সরব সে দেশেরই পুলিশ

এক শীর্ষ পুলিশ আধিকারিক সংবাদ সংস্থা এএফপিকে বলেন, “আমরা সত্যিই স্তম্ভিত। প্রতি দিন আমাদের কোনও না কোনও সহকর্মী জঙ্গিদের শিকার হচ্ছেন। আর কত দিন এ ভাবে আমাদের ভুগতে হবে?”

Suicide bomb blast at Peshawar

পেশোয়ারের মসজিদে হামলার পর। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
পেশোয়ার শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩৫
Share: Save:

পেশোয়ারের মসজিদে আত্মঘাতী বিস্ফোরণের পর এ বার পাকিস্তান সরকারের বিরুদ্ধেই মুখ খুলল সে দেশের পুলিশ। তাদের অভিযোগ, “আমাদের হাত বেঁধে দিয়েছে সরকার। শুধু তাই-ই নয়, আমাদের জীবনকে বিপন্ন করে জঙ্গিদের সামনে ঠেলে দেওয়া হচ্ছে!”

গত সোমবার পেশোয়ারের স্পর্শকাতর এলাকার একটি মসজিদে প্রার্থনার সময় আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় এক জঙ্গি। সেই ঘটনায় মৃত্যু হয়েছে শতাধিক মানুষের। এই ঘটনার পর পরই নিরাপত্তার ফাঁক নিয়ে প্রশ্ন ওঠে। এমনকি খাইবার পাখতুনখোয়ার পুলিশ প্রধান নিরাপত্তায় গাফিলতির কথা স্বীকার করে নেন। তার পর থেকেই পাকিস্তানের পুলিশ মহলের অন্দরে একটা অসন্তোষ তৈরি হয়েছে। সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে পুলিশের একটা বিশাল অংশ। যে ভাবে এই ঘটনার জন্য তাদের ঢাল বানানো হচ্ছে, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে পুলিশ মহল।

এক শীর্ষ পুলিশ আধিকারিক সংবাদ সংস্থা এএফপিকে বলেন, “আমরা সত্যিই স্তম্ভিত। প্রতি দিন আমাদের কোনও না কোনও সহকর্মী জঙ্গিদের শিকার হচ্ছেন। আর কত দিন এ ভাবে আমাদের ভুগতে হবে? রক্ষকদেরই যদি কোনও সুরক্ষা না থাকে, তা হলে দেশে কারা সুরক্ষিত থাকবে?”

আরও এক পুলিশ আধিকারিক বলেন, “এই লড়াইয়ে আমরা সামনের সারির যোদ্ধা। স্কুল, অফিস, জনবহুল জায়গা— সর্বত্র আমাদের পাহারা দিতে হয়। রক্ষা করতে হয়। কিন্তু আজ আমরা খুব অসহায় বোধ করছি। রাষ্ট্রই আমাদের হাত বেঁধে দিয়েছে। তার পর জঙ্গিদের সামনে ঠেলে দিচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Blast Peshawar police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE