Advertisement
২৭ এপ্রিল ২০২৪
PTV

PTV: ল্যাপটপ বিভ্রাট, সম্প্রচারই হল না পাক প্রধানমন্ত্রীর সফর! বরখাস্ত পিটিভির ১৭ কর্মী

অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপের অভাবে এমন কাণ্ড ঘটায় কর্মীদের বিরুদ্ধে এই পদক্ষেপ করা হয়েছে বলে এক সূত্রের দাবি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ০১ মে ২০২২ ১৭:১২
Share: Save:

প্রধানমন্ত্রীর লাহৌর সফরের সম্প্রচার সময় মতো দেখাতে ব্যর্থ হওয়ায় সরকারি টিভি চ্যানেল পিটিভি-র ১৭ কর্মীকে ছাঁটাই করল পাকিস্তান। অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপের অভাবে এমন কাণ্ড ঘটায় কর্মীদের বিরুদ্ধে এই পদক্ষেপ করা হয়েছে বলে এক সূত্রের দাবি।

সাধারণত নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রীর সফরের সম্প্রচারের দায়িত্ব থাকে সাংবাদিকদের একটি বিশেষ দল এবং এক জন সংবাদ প্রযোজকের উপর। সেই দলের হাতে অত্যাধুনিক গ্যাজেট থাকে এবং থাকে যাতে সময় মতো সরাসরি সম্প্রচার করা যায়।

দ্য ডন-এর প্রতিবেদন বলছে, সাংবাদিকদের এই দলটিকে ইসলামাবাদে প্রস্তুত রাখা হয় সর্বদা। যাতে প্রধানমন্ত্রীর সঙ্গে সফরে যেতে পারে। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের লাহৌর সফরের আগে পিটিভি-র লাহৌর কেন্দ্রকে খবর দেওয়া হয়। তখন তারা টিভি চ্যানেলের সদর দফতরে খবর পাঠায় সফর সম্প্রচারের জন্য অত্যাধুনিক ল্যাপটপের প্রয়োজন। এ বিষয়ে সদর দফতরে একটি চিঠিও লেখে পিটিভি-র লাহৌর কেন্দ্র।

১৮ এপ্রিলে সেই চিঠিতে লেখা হয়েছিল, ‘যে-হেতু আমাদের কাছে ল্যাপটপে সম্পাদনার কোনও প্রযুক্তি নেই, তাই সেই সম্পাদনার কাজের জন্য একটি ল্যাপটপ ভাড়া করা হয়েছে। তাই আমাদের এই কেন্দ্রে জন্য স্থায়ী ভাবে একটি ল্যাপটপের ব্যবস্থা করা জরুরি।’ পিটিভি-র লাহৌর কেন্দ্রের অভিযোগ, চিঠি লিখে সব কিছু জানানোর পরেও সদর দফতর থেকে স্থায়ী কোনও ল্যাপটপের ব্যবস্থা করা হয়নি। শুধু তাই নয়, লাহৌর কেন্দ্রকে ল্যাপটপ ভাড়া করে কাজ চালানোর পরামর্শও দেওয়া হয় বলে অভিযোগ।

সেই পরামর্শ মতো এক কর্মীর ব্যক্তিগত ল্যাপটপের আয়োজন করেছিল পিটিভি-র লাহৌর কেন্দ্র। প্রধানমন্ত্রীর সফর সম্প্রচার করতে গিয়েই বিপত্তি হয়। ল্যাপটপের ব্যাটারি বসে যায়। ফলে সম্প্রচার বন্ধ হয়ে যায়। আর তার কয়েক ঘণ্টা পরই এই সফর সম্প্রচারের দায়িত্বে থাকা ডেপুটি কন্ট্রোলার ইমরান বশির খান-সহ ১৭ কর্মীকে বরখাস্ত করে পিটিভি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PTV Employees suspend
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE