Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভবঘুরেকে বাঁচাতে কুকুরদের পাহারা, শেষে রক্ষা পেল না নিজেরাই

সংবাদ সংস্থা
কুয়ালালামপুর ২৯ নভেম্বর ২০২০ ১৫:২০
বিপদ জেনেও মানুষের পাহারায় রাস্তার কুকুরের দল। ফেসবুক থেকে নেওয়া ছবি।

বিপদ জেনেও মানুষের পাহারায় রাস্তার কুকুরের দল। ফেসবুক থেকে নেওয়া ছবি।

কুকুরের থেকে বিশ্বস্ত মনে হয় কেউ হয় না। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবি সেটা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। মালয়েশিয়ার এক সরকারি বিভাগের ফেসবুক পেজে কয়েকটি ছবি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, নিজেরা বিপদের মুখে দাঁড়িয়েও কী ভাবে কিছু রাস্তার কুকুর এক ভবঘুরে ব্যক্তিকে ঘিরে রেখেছে।

মালয়েশিয়ার কাজাং শহরের বিভিন্ন রাস্তায় ২০ নভেম্বর সন্ধ্যা থেকে মাঝ রাত পর্যন্ত চলে কুকুর ধরার অভিযান। ২১ নভেম্বর তার কিছু ছবি পোস্ট করা হয়। তারই একটি ছবিই ভাইরাল হয়ে গিয়েছে গোটা সোশ্যাল মিডিয়ায় জুড়ে।

ছবিটিতে দেখা যাচ্ছে, কুকুর ধরার জন্য কাজাং পুরসভার কর্মীরা এগিয়ে চলেছেন। আর সেই কুকুরগুলি রাস্তার ধারে খালি গায়ে হাফ প্যান্ট পরে শুয়ে থাকা এক ব্যক্তিকে ঘিরে রেখেছে। হয় তো কুকুরগুলি ভেবেছিল তাদের এই পালককে ধরে নিয়ে যেতে এসেছেন ওই কর্মীরা। তাই কুকুরগুলি গৃহহীন ওই ব্যক্তিকে রক্ষা করার চেষ্টা করছে। নিজেদের বিপদ জেনেও কিছুতেই যেন তাদের ছেড়ে পালাতে রাজি নয়। তবে শেষ পর্যন্ত কুকুরগুলিকে ধরেই নিয়ে যান পুরসভার কর্মীরা। ফেসবুকে জানানো হয়েছে ওই রাত্রে মোট ২০টি রাস্তার কুকুর ধরা হয়।

Advertisement

ফেসবুকে এই ছবি ভাইরাল হওয়ার পর অনেক নেটাগরিকই কমেন্টে লিখেছেন, পুরসভার এর থেকেও অনেক গুরুত্বপূর্ণ কাজ বাকি রয়েছে। আর কুকুরদেরও নিজেদের মতো করে বাঁচার অধিকার রয়েছে। তাই তাদের এভাবে ধরে নিয়ে যাওয়া উচিত নয়।

আরও পড়ুন

Advertisement