Advertisement
০৫ মার্চ ২০২৪

কাশ্মীরে বিধিনিষেধ উঠুক, দাবি সুইডেনের

চলতি সপ্তাহেই ৬ দিনের ভারত সফরে আসছেন সে দেশের রাজা কার্ল ষোড়শ গুস্তাফ ও রানি সিলভিয়া। রাজা-রানীর প্রতিনিধি দলে থাকবেন অ্যান লিন্ডেও।

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৯ ০৩:৫৩
Share: Save:

কাশ্মীর প্রশ্নে ইউরোপের অন্য একাধিক দেশের সঙ্গে এ বার গলা মেলাল সুইডেনও। গত কাল সুইডিশ পার্লামেন্টে কাশ্মীর পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে সে দেশের বিদেশমন্ত্রী অ্যান লিন্ডে বলেন, উপত্যকা থেকে দ্রুত সব ধরনের নিষেধাজ্ঞা প্রত্যাহার করুক ভারত। একই সঙ্গে কাশ্মীরের বাসিন্দাদের সঙ্গে নিয়েই যেন উপত্যকায় দীর্ঘমেয়াদি সমাধানের জন্য পদক্ষেপ করে ভারত। সুইডিশ বিদেশমন্ত্রী ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার কথাও বলেছেন।

চলতি সপ্তাহেই ৬ দিনের ভারত সফরে আসছেন সে দেশের রাজা কার্ল ষোড়শ গুস্তাফ ও রানি সিলভিয়া। রাজা-রানীর প্রতিনিধি দলে থাকবেন অ্যান লিন্ডেও। সেই সফর শুরুর আগেই পার্লামেন্টে তাঁর বক্তব্যে বেশ অস্বস্তিতে নরেন্দ্র মোদী সরকার। তবে নয়াদিল্লি এ নিয়ে সরকারি ভাবে কোনও মন্তব্য করেনি। এর আগে জার্মান চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল এবং ফিনল্যান্ডের বিদেশমন্ত্রী পেক্কা হাভিস্তো-ও ভারত সফরে এসে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE