Advertisement
০২ মে ২০২৪
Afghanistan Crisis

Taliban Firing: কাবুল বিমানবন্দরে তালিবানের গুলিবৃষ্টি, হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু সাত জনের

বিমানবন্দর চত্বরে মৃত্যু ঘটেছে আগেও। এই নিয়ে গত এক সপ্তাহে কাবুল বিমানবন্দর চত্বরে ২০ জনের মৃত্যু হয়েছে বলে নেটো সূত্রে খবর। 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১৮:১৭
Share: Save:

কাবুল বিমানবন্দরে বিমান ধরতে যাওয়া যাত্রীদের লক্ষ্য করে গুলিবৃষ্টি তালিবানের। হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু অন্তত সাত জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। তালিবান কর্তৃপক্ষ অবশ্য এ নিয়ে কোনও মন্তব্য করেননি। এই নিয়ে গত এক সপ্তাহে কাবুল বিমানবন্দর চত্বরে ২০ জনের মৃত্যু হয়েছে বলে নেটো সূত্রে খবর।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার বিমান ধরার জন্য হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে জড়ো হয়েছিলেন বহু মানুষ। উদ্দেশ্য, তালিবানি শাসনের থাবা এড়িয়ে দেশত্যাগ। কিন্তু সেই সময় জনতাকে লক্ষ্য করে গুলিবৃষ্টি শুরু করে তালিবান। এর জেরে বিমানবন্দরে বিমান ধরতে আসা মানুষের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। হুড়োহুড়ি পড়ে যায়। তালিবানি গুলির হাত থেকে পালাতে গিয়ে অন্তত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

এই প্রথম নয়, ১৫ অগস্ট কাবুল দখলের পর থেকে বিমানবন্দরে একাধিকবার গুলি চালানোর ঘটনা ঘটেছে। অভিযোগ, অধিকাংশ ক্ষেত্রে গুলি চালিয়েছে তালিবান। রবিবার ফের গুলি চালানোর ঘটনা ঘটল। মৃত সাত জন কি পদপিষ্ট হয়ে মারা গিয়েছেন নাকি গুলিবিদ্ধ হয়ে, তা এখনও স্পষ্ট নয়।

নেটো সূত্রের খবর, গত এক সপ্তাহে কাবুলের হামিজ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর চত্বরে ২০ জনের মৃত্য়ু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan Crisis Taliban 2.0 Kabul Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE