Advertisement
২১ মে ২০২৪
Kabul

Taliban: রক্তপাত চাই না, কাবুলে ঢুকেই বার্তা তালিবানের, নিরাপদ স্থানে রাখতে বলল মেয়েদের

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, যাঁরা কাবুল ছেড়ে বেরিয়ে যেতে চান তাঁদের যাতে নিরাপদে শহর ছাড়তে দেওয়া হয় সেই নির্দেশ দিয়েছে তালিবান।

কাবুলের দখল নিতে শুরু করেছে তালিবান

কাবুলের দখল নিতে শুরু করেছে তালিবান ছবি সৌজন্যে রয়টার্স।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২১ ১৪:৩৯
Share: Save:

আফগানিস্তানের রাজধানী কাবুলে ঢুকতে শুরু করেছে তালিবান। কাবুলে প্রবেশ করে অবশ্য যোদ্ধাদের হিংসা এড়ানোর নির্দেশ দিল তালিবান। জোর করে নয়, বরং আলোচনার মাধ্যমে কাবুলের দখল নেওয়ার বার্তা দিয়েছে তালিবান

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, তালিবান যোদ্ধাদের নির্দেশ দিয়েছে কাবুলে প্রবেশ করে সংঘর্ষ এড়াতে। যাঁরা কাবুল ছেড়ে বেরিয়ে যেতে চান তাঁদের যাতে নিরাপদে শহর ছাড়তে দেওয়া হয় সেই নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া মহিলাদের অনুরোধ করা হয়েছে নিরাপদ স্থানে চলে যাওয়ার জন্য। যদিও ইতিমধ্যেই কাবুলের কিছু জায়গায় গুলির শব্দ শোনা গিয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি।

সংবাদ সংস্থা আল জাজিরা সূত্রে খবর, একটি বিবৃতিতে তালিবানের তরফে জানানো হয়েছে, ‘আফগান সরকারের সঙ্গে আলোচনা চলছে। কারও প্রাণ ও সম্মানহানি ছাড়া যাতে ক্ষমতা হস্তান্তর করা যায় সেই চেষ্টা করা হচ্ছে।’ আরও একটি বিবৃতিতে তালিবান জানিয়েছে, কারও সম্পত্তি দখল করা হবে না। কোনও প্রতিষ্ঠান ভাঙা হবে না বলেও জানিয়েছে তারা। এই বিবৃতির পরেও কাবুলের সব অফিস খালি করতে শুরু করেছেন কর্মচারীরা। সবাই যত তাড়াতাড়ি সম্ভব বাড়ি ফেরার চেষ্টা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kabul taliban Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE