Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Marriage

পরিবার মেনে নেয়নি, যৌবনের প্রেম পরিণতি পেল ৬০ বছর পর! চার হাত হল এক

১৯৬৩ সালে তাঁদের আলাপ। প্রথম আলাপেই একে অপরের প্রেম পড়েন। লেন তখন সদ্য যুবক। বয়স ১৯ ছুঁয়েছে। ১৮-তে পা দিয়েছেন জেনেটও। প্রেমে পড়ার কয়েক মাস পরেই একে অপরকে বিয়ে করার সিদ্ধান্ত নেন দু’জনে।

A Photograph representing marriage

প্রেমে পড়ার কয়েক মাস পরেই একে অপরকে বিয়ে করার সিদ্ধান্ত নেন দু’জনে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ০৩:১৭
Share: Save:

ছয় দশক আগে পরিণতি পায়নি ভালবাসা। বাড়ির লোকের মত না থাকায় আলাদা হয়ে যেতে হয়েছিল যুগলকে। ষাট বছর পর এক অপরকে কাছে পেলেন অবশেষে তাঁরা। চার হাত হল এক। শুভবিবাহ সম্পন্ন হল যুগলের।

পাত্র লেন অ্যালব্রাইটন। বয়স ৭৯। পাত্রী জেনেট স্টিয়ার। বয়স ৭৮। দু’জনেই ব্রিটেনের বাসিন্দা। ১৯৬৩ সালে নিউপোর্টের সেন্ট মেরি’জ় হাসপাতালে প্রথম বার তাঁদের আলাপ। প্রথম আলাপেই একে অপরের প্রেম পড়েন। লেন তখন সদ্য যুবক। বয়স ১৯ ছুঁয়েছে। ১৮-তে পা দিয়েছেন জেনেটও। প্রেমে পড়ার কয়েক মাস পরেই একে অপরকে বিয়ে করার সিদ্ধান্ত নেন তাঁরা। কিন্তু বাধ সাধে জেনেটের পরিবার। ব্রিটেনে তখন কোনও যুবতীর বিয়ের ন্যূনতম বয়স ২১। কিন্তু জেনেটের বয়স তখন ১৮। সে কারণেই বেঁকে বসেন তাঁর বাড়ির লোকেরা। এক অপরের থেকে আলাদা হয়ে যান লেন এবং জেনেট।

পরবর্তী ৫০ বছর দু’জনে অন্য সঙ্গীকে বিয়ে করে আলাদা আলাদা সংসার যাপন করেছেন। এক দিন লেনের আচমকা জেনেটকে খোঁজার কথা মনে হয়। খুঁজে পেলেনও এবং বিবাহবন্ধনে আবদ্ধ হলেন দু’জনে। বিয়ের পর জেনেট বলেছেন, “নতুনজীবন চমৎকার। এর চেয়ে ভাল কিছু হতে পারে না। আমার এমন এক জনের সঙ্গে বিয়ে হল যে, আমায় ভালোবাসে, আমায় সম্মান করে।” অন্য দিকে, জেনেটের স্বামী লেন বলেন, “আমরা আবার প্রেমে পড়েছি। আমরা কবিতা পড়তে পড়তে আংটি বদল করেছি। জেনেটের প্রতি ভালবাসায় আমি অভিভূত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE