Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

USB Cable: যৌনাঙ্গ মাপতে মূত্রনালীতে ইউএসবি কেবল ঢোকাল কিশোর! বার করা হল জটিল অস্ত্রোপচারে

সংবাদ সংস্থা
লন্ডন ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩৮
এক্স-রেতে ধরা পড়েছে কী ভাবে আটকে রয়েছে কেবলটি। ছবি: সংগৃহীত।

এক্স-রেতে ধরা পড়েছে কী ভাবে আটকে রয়েছে কেবলটি। ছবি: সংগৃহীত।

কৌতুহল থাকা ভাল। কিন্তু এমন কিছু বিষয়ে কৌতূহল ভাল নয় যা বিপদ ডেকে আনতে পারে! তেমনই এক কৌতুহল এক কিশোরের জীবনকে বিপদসঙ্কুল করে তুলেছে।

ইউরোলজি কেস রিপোর্টস জার্নালে প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, বছর পনেরোর এক কিশোরের কৌতূহল হয় তার যৌনাঙ্গ কত বড় সেই বিষয়ে। সেটা পরিমাপ করতে গিয়ে সে এমন অদ্ভুত কাণ্ড ঘটিয়ে বসে যে তাকে নিয়ে যমে-মানুষে টানাটানি পড়়ে যায়। চিকিৎসকরাও ধন্দে পড়ে যান তাকে নিয়ে। ঘটনাটি লন্ডনের।

রিপোর্টে বলা হয়েছে, ওই কিশোর মূত্রনালী দিয়ে ইউএসবি কেবল ঢুকিয়ে দেয় যৌনাঙ্গে। কিন্তু সেটা ভিতরে গিয়ে আটকে যায়। টানাটানি করতেই রক্ত বেরিয়ে আসে। তার পরই তাঁকে লন্ডনের ইউনিভার্সিটি কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরাও এমন ঘটনায় হতবাক হয়ে যান।

চিকিৎসকরা প্রথমে সেটি বার করার চেষ্টা করেন। কিন্তু পরিস্থিতি এমন জটিল অবস্থায় পৌঁছেছিল যে, যে কোনও মুহূর্তে ওই সংবেদনশীল জায়গা ক্ষতিগ্রস্ত হতে পারত। সূক্ষ্ম টিসু (কলা) ছিঁড়ে যাওয়ার প্রবল সম্ভাবনা দেখা দিয়েছিল। চিকিৎসকরা বিশেষ এক্স-রে করে মূত্রনালীর ভিতরে কেবলের অবস্থান খতিয়ে দেখেন। তার পর জটিল অস্ত্রোপচার করে সেটিতে বার করেন। কিশোরকে দু’সপ্তাহ পর্যবেক্ষণে রাখা হয়। তার পর তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। চিকিৎসকরা তাকে এ ধরনের কাজ থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন। এই কিশোরকে বাঁচানো গেলেও, এই ধরনের ঘটনা যে প্রাণঘাতী হতে পারে সেই সতর্কবার্তাও দিয়েছেন তাঁরা।

Advertisement

আরও পড়ুন

Advertisement