Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
imran khan

ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ খারিজ, রায় দিল ইসলামাবাদ হাই কোর্ট

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ এনেছিলেন পাকিস্তানের সদর ম্যাজিস্ট্রেট। এক মহিলা বিচারককে হুমকি দেওয়ার অভিযোগও ছিল ইমরানের বিরুদ্ধে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:২২
Share: Save:

ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদ ছড়ানোর অভিযোগ প্রত্যাহারের নির্দেশ দিল ইসলামাবাদ হাই কোর্ট। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধ সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের অভিযোগ এনেছিলেন ইসলামাবাদেরই এক সদর ম্যাজিস্ট্রেট জাভেদ আলি। এক মহিলা বিচারককে প্রকাশ্যে হুমকি দেওয়ার অভিযোগও ছিল ইমরানের বিরুদ্ধে। সোমবার ইসলামাবাদ হাই কোর্ট জানিয়ে দিয়েছে, ইমরানের বিরুদ্ধে যে অভিযোগ রয়েছে তার সঙ্গে সন্ত্রাসবাদের কোনও যােগ নেই।

Advertisement

গত ২০ অগস্ট পাকিস্তানে একটি জনসভা থেকে ইমরান দেশের আইন-শৃঙ্খলা এবং বিচার ব্যবস্থাকে ‘দেখে নেওয়া’র হুমকি দিয়েছিলেন বলে সূত্রের খবর। ইসলামাবাদে আয়োজিত ওই সভা ইমরান ডেকেছিলেন পাক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাহবাজ গিলের সমর্থনে। পাকিস্তানি শিক্ষাবিদ শাহবাজ ইমারানের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। সেই শাহবাজকে পাকিস্তানের পুলিশ হেফাজতে নিয়ে অত্যাচারের অভিযোগ করেছিলেন ইমরান।

জনসভায় পাকিস্তানের আইন-শৃঙ্খলা রক্ষাকারীদের হুঁশিয়ারি দিয়ে ইমরান বলেছিলেন, যাঁরা তাঁর সহকারীর সঙ্গে অমানবিক আচরণ করছেন, তাঁদের তিনি ছেড়ে দেবেন না। ইমরানের ওই হুঁশিয়ারির প্রকাশ্য হামলার হুমকি বলে উল্লেখ করে তাঁর বিরুদ্ধে সন্ত্রাসের মামলা দায়ের হয়েছিল। সেই মামলাই সোমবার খারিজ করল ইসলামাবাদ হাই কোর্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.