Advertisement
০৪ মার্চ ২০২৪
Terrorist Attack in Pakistan

যাত্রীবোঝাই বাস লক্ষ্য করে জঙ্গিদের গুলি, পাকিস্তানে হত অন্ততপক্ষে আট, জখম ২৬

পুলিশ সূত্রে খবর, শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৬টায় গিলগিট থেকে রাওয়ালপিন্ডি যাচ্ছিল একটি যাত্রিবাহী বাস। সেটিতে প্রায় ৪০ জনের মতো যাত্রী ছিলেন।

এই বাসেই হামলা চালিয়েছে জঙ্গিরা। ছবি: সংগৃহীত।

এই বাসেই হামলা চালিয়েছে জঙ্গিরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লাহোর শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ০৯:৩১
Share: Save:

পাকিস্তানে যাত্রীবোঝাই বাসে হামলা চালাল জঙ্গিরা। এই ঘটনায় মৃত্যু হয়েছে অন্ততপক্ষে আট যাত্রীর। আহত হয়েছেন আরও ২৬ জন। শনিবার ঘটনাটি ঘটেছে পাক অধিকৃত কাশ্মীরের গিলগিট বাল্টিস্তানে।

পুলিশ সূত্রে খবর, শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৬টায় গিলগিট থেকে রাওয়ালপিন্ডি যাচ্ছিল একটি যাত্রিবাহী বাস। সেটিতে প্রায় ৪০ জনের মতো যাত্রী ছিলেন। চিলাসে পৌঁছতেই বাসটিকে লক্ষ্য করে মুহুর্মুহু গুলি চালাতে থাকে জঙ্গিরা। আচমকা হামলার মুখে পড়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন বাসচালক। তার পর সেটি উল্টো দিক থেকে আসা একটি ট্রাককে ধাক্কা মারে। জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় আট যাত্রীর। আহত হয়েছেন ২৬ জন।

চিলাসের ডেপুটি পুলিশ কমিশনার (ডিসিপি) আরিফ আহমেদ জানিয়েছেন, মৃত আট জনের মধ্যে পাঁচ জনের দেহ শনাক্ত করা হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ডিসিপি আরও জানিয়েছেন, মৃতদের মধ্যে দুই সেনাকর্মীও রয়েছেন। পাক সেনার স্পেশাল প্রোটেকশন ইউনিটের আরও এক সদস্য গুরুতর জখম হয়েছেন। যাত্রীরা বেশির ভাগই কোহিস্তান, পেশোয়ার, ঘিজ়ার, চিলাস, রোউন্ডু, মানশেরা এবং সোয়াবি অঞ্চলের। সিন্ধ প্রদেশের বাসিন্দাও রয়েছেন দু’জন। ডিসিপি জানিয়েছেন, আহতদের মধ্যে বেশির ভাগেরই অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

পুলিশ জানিয়েছে, এই হামলার দায় এখনও স্বীকার করেনি কোনও জঙ্গিগোষ্ঠীই। এই প্রথম নয়, ২০১৩ সালেও গিলগিট বাল্টিস্তানে বিদেশিদের একটি বাসে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেই ঘটনায় নয় বিদেশির মৃত্যু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE