Advertisement
২০ এপ্রিল ২০২৪
Terrorist Attack

মসজিদের পর পাকিস্তানে এ বার থানায় হামলা চালাল জঙ্গিরা, দু’পক্ষের তুমুল গুলির সংঘর্ষ

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার রাতে জঙ্গিদের ২০-২৫ জনের একটি দল মিয়াঁওয়ালি থানা ঘিরে ফেলে। তার পর থানায় ঢুকে পুলিশকর্মীদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে।

Terrorist attacked at police station in Pakistan

পাকিস্তানে থানায় হামলা জঙ্গিদের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:০২
Share: Save:

পেশোয়ারের মসজিদে হামলার ৪৮ ঘণ্টার মধ্যে আবার বড়সড় হামলা চালাল জঙ্গিরা। এ বার তাদের নিশানায় ছিল পঞ্জাব প্রদেশের মিয়াঁওয়ালি জেলার একটি থানা।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার রাতে জঙ্গিদের ২০-২৫ জনের একটি দল মিয়াঁওয়ালি থানা ঘিরে ফেলে। তার পর থানায় ঢুকে পুলিশকর্মীদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। আচমকা হামলার মুখে পড়েও পরিস্থিতি সামাল দেয় পুলিশ। পাল্টা গুলি চালায় তারাও। দু’পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াই চলে। পাল্টা আক্রমণের মুখে পড়ে থানা ছেড়ে পালায় জঙ্গিরা।

পঞ্জাব পুলিশের ইনস্পেক্টর জেনারেল (আইজি) উসমান আনওয়ার জানিয়েছেন, জঙ্গিরা অত্যাধুনিক অস্ত্র নিয়ে হামলা চালিয়েছিল। রাতের অন্ধকারের সুযোগ নিয়ে তারা থানার ভিতরে ঢুকে পড়ার চেষ্টা করে। কিন্তু মোক্ষম জবাব দিয়েছেন থানার পুলিশ আধিকারিক এবং কর্মীরা। এই ঘটনায় বেশ কয়েক জন জঙ্গি আহত হয়েছে বলে দাবি আইজির। তবে থানায় হামলা চালানোর দায় কোনও জঙ্গিগোষ্ঠী নেয়নি বলেও জানিয়েছেন আইজি।

সোমবার পেশোয়ারের একটি মসজিদে আত্মঘাতী হামলা চালায় তেহরিক-ই-তালিবান পাকিস্তান জঙ্গিগোষ্ঠী। প্রার্থনার সময় বোমারু জঙ্গি মসজিদে ঢুকে পড়ে। তার পরই বিস্ফোরণ ঘটায়। সেই বিস্ফোরণে ১০০ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যাও একশোর কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Attack Pakistan police station
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE