Advertisement
১৩ জুলাই ২০২৪
Pakistan Blast

পাকিস্তান ছাড়া প্রার্থনায় হামলা হয় না বিশ্বের কোথাও, ক্ষোভপ্রকাশ খোদ পাক মন্ত্রীর

সোমবার পেশোয়ারের মসজিদে হামলার জেরে মৃত্যু হয়েছে ১০০ জনের। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষছেন আরও অনেকে। এই হামলা নিয়েই ক্ষোভ প্রকাশ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী।

বিস্ফোরণ নিয়ে বিস্ফোরক পাক প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ।

বিস্ফোরণ নিয়ে বিস্ফোরক পাক প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ।

শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১০
Share: Save:

প্রার্থনার সময় হামলা হয় না বিশ্বের আর কোথাও। এমনটা শুধুমাত্র পাকিস্তানেই সম্ভব। পাকিস্তানের পেশোয়ারে মসজিদে প্রার্থনার সময় বিস্ফোরণ নিয়ে এই ভাষাতেই ক্ষোভ প্রকাশ করলেন সে দেশের খোদ প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ। এমনটাই জানা গিয়েছে পাকিস্তানের সংবাদদমাধ্য়ম ‘দ্য ডন’-এর সূত্রে।

সোমবার দুপুরে পেশোয়ারের মসজিদে হামলার জেরে ১০০ জনের মৃত্যু হয়েছে এখনও পর্যন্ত। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষছেন অনেকে। এই হামলা নিয়েই ক্ষোভ প্রকাশ করেছেন আসিফ। এই প্রসঙ্গেই তিনি বলেন, ‘‘প্রার্থনার সময় হামলা তো ভারত এবং ইজরায়েলের মতো দেশেও হয় না। কিন্তু এমন হয় পাকিস্তানেই।’’ পাক মন্ত্রী আরও জানিয়েছেন, সোয়াত উপত্যকা থেকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই শুরু হয়েছিল পাকিস্তান পিপল’স পার্টি (পিপিপি)-র আমলে এবং তার পর তা শেষ হয়েছিল পাকিস্তান মুসলিম লিগ (এন)-এর আমলে। সেই সময় সোয়াত উপত্যকা থেকে করাচি পর্যন্ত শান্তি বজায় ছিল বলেও দাবি করেছেন আসিফ। তিনি এও বলেন, ‘‘কিন্তু দেড় থেকে দু’বছর আগে আমাদের দু’তিন বার বলা হয়েছে, জঙ্গিদের সঙ্গে আলোচনা চালাতে এবং তাদের শান্তির পথে আনা যাবে।’’

আসিফের মতে, ‘‘আমরাই সন্ত্রাসবাদের বীজ বপন করেছি।’’ পাকিস্তানের মসজিদে ওই বিস্ফোরণের দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। বিস্ফোরণে তাঁদের হাত রয়েছে বলে জানিয়ে দিয়েছেন পাক তালিবান জঙ্গি গোষ্ঠীর এক নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE