Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কুকুর কিনে টার্গেট প্র্যাকটিস করত টেক্সাসের গণঘাতক!

বছর পাঁচের আগের কথা। ডেভিনের তখন ২১ বছর বয়স। নিউ মেক্সিকোন হলোমান এয়ারফোর্স বেসে নিয়মিত অনুশীলন করত।

সংবাদ সংস্থা
টেক্সাস ১০ নভেম্বর ২০১৭ ১৯:৩৯
Save
Something isn't right! Please refresh.
সেই ডেভিন কেলি।- ছবি ফেসবুক থেকে।

সেই ডেভিন কেলি।- ছবি ফেসবুক থেকে।

Popup Close

নিশানা পারফেক্ট করতে কুকুরদের টার্গেট করে বাড়িতেই অনুশীলন করত টেক্সাসের গির্জায় গুলি চালানো আততায়ী ডেভিন কেলি!

বছর পাঁচের আগের কথা। ডেভিনের তখন ২১ বছর বয়স। নিউ মেক্সিকোন হলোমান এয়ারফোর্স বেসে নিয়মিত অনুশীলন করত। এক দিন সেই অনুশীলনের ফাঁকে মানুষ মারার প্রবল ইচ্ছার কথা সহকর্মী জেসিকা এডওয়ার্ডকে নাকি জানিয়েছিল। গত রবিবার টেক্সাসের ব্যাপ্টিস্ট গির্জায় বন্দুক হাতে ঢুকে এক নিমেষে ২৭টি প্রাণ শেষ করে দিয়েছিল ডেভিন। সেই খবর জানার পর ফেসবুকে নিজের পুরোন অভিজ্ঞতার কথা লিখেছেন জেসিকা। মানুষ মারার প্রস্তুতি হিসাবে অনলাইনে নাকি কুকুর কিনত ডেভিন। আর দিনের পর দিন সেই কুকুরগুলোকেই মানুষ মনে করে টার্গেট প্রাকটিস করত!

আরও পড়ুন: নিজের অপহরণের নাটক সাজিয়ে ৬ মাসের জেল ফরাসী তরুণীর

Advertisement

টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত খবর অনুযায়ী, ২০১০ থেকে ২০১২— এয়ারফোর্সে কাজ করে কেলি। তখনও মানুষ খুন করার প্রবল ইচ্ছার কথা কয়েক বার তাকে বলতে শুনেছিল জেসিকা। প্রথম দিকে সবটাই মজা বলে ভাবতেন। কিন্তু একবার বন্দুক নিয়ে এয়ারফোর্স বেসে ঢুকতে গিয়ে রক্ষীদের হাতে ধরা পড়ে যায় ডেভিন। তার কথাগুলো যে মোটেই মজা ছিল না, সেই প্রথম আঁচ পান জেসিকা। পর দিনই ঊর্ধতন কর্তৃপক্ষকে সবটা জানান। চাকরি খোয়ায় ডেভিন।



টেক্সাসের সাদারল্যান্ড স্প্রিংসের সেই গির্জা। রবিবার। ছবি: রয়টার্স।

২০১২ থেকে ২০১৪— মাঝখানে অনেকগুলো দিন কেটে গিয়েছে। ডেভিনের সঙ্গে কোনও যোগাযোগ ছিল না জেসিকার। ২০১৪ সালে এক দিন হঠাৎই তাঁর সঙ্গে ফেসবুকে যোগাযোগ করে ডেভিন। তাদের মধ্যে ফের কথাবার্তা শুরু হয়। জেসিকা ভেবেছিলেন কেলি হয়ত বদলে গিয়েছে। কিন্তু তাঁর ধারণা যে সম্পূর্ণ ভুল, তা দু’একদিন কথাবার্তা চলার পরই বুঝতে পারেন। ডেভিন জেসিকাকে জানায়- সে ইতিমধ্যে কুকুর কিনে টার্গেট প্র্যাকটিস শুরু করে দিয়েছে।

টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত খবর অনুযায়ী, ফেসবুকে কথা চলাকালীন একদিন ডেভিন আততায়ী দিলান রুফের প্রশংসায় ফেটে পড়ছিল। সাউথ ক্যারোলিনা চার্চে ঢুকে গুলি করে ৯ জনকে হত্যা করেছিল দিলান। দিলান যে কতটা সাহসিকতার পরিচয় দিয়েছে তা বারবারই জেসিকাকে বোঝানোর চেষ্টা করে সে। দিলানের মতো হওয়ার একটা ইচ্ছা যেন তার উপর ভর করেছিল। জেসিকা জানতে পারেন, অনলাইনে কুকুর কিনেছে কেলি। টার্গেট প্রাকটিস করছে। কেলি তাঁকে জানায়, ‘‘দিলানের মতো হতে পারব কি না জানি না, তবে মানুষ না হোক কুকুরকে তো মারতে পারব।’’

ওই দিনই ডেভিনের সঙ্গে জেসিকার শেষ বারের মতো কথা হয়। তার পর ফেসবুকে ব্লক করে দেন ডেভিনকে। কোনও খোঁজ ছিল না। গত ৫ নভেম্বর ফের ডেভিনের খোঁজ পান তিনি। তবে খবরে। টেক্সাসের গির্জায় ঢুকে ২৭ জনকে খুন করে তত ক্ষণে সংবাদ শিরোনামে ডেভিন কেলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Texas Shooting US Davin Kellyডেভিন কেলিটেক্সাস
Something isn't right! Please refresh.

Advertisement