Advertisement
০৫ মে ২০২৪
United Nations Security Council

রাষ্ট্রপুঞ্জের রিপোর্ট নিয়ে চিন্তায় দিল্লি

বাংলাদেশ এবং জম্মু-কাশ্মীরে আল কায়দা জঙ্গি বাড়ার অর্থ দেশের নিরাপত্তা বিঘ্নিত হওয়া। সম্প্রতি মায়ানমারের শাসকদের সঙ্গে আলোচনায় সীমান্তে অশান্তি নিয়ে কথা বলেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

S Jaishankar

বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ০৯:১৭
Share: Save:

মণিপুরে হিংসা নিয়ে বিরোধীরা যখন সংসদ তোলপাড় করছেন, তখন রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের প্রকাশিত সাম্প্রতিক রিপোর্টটিকে ঘিরে কপালের ভাঁজ গভীর হল বিদেশ মন্ত্রকের। তাতে বলা হচ্ছে, আল কায়দা প্রভাব বাড়াচ্ছে জম্মু-কাশ্মীর, বাংলাদেশ এবং মায়ানমারে। নিরাপত্তা পরিষদের এই রিপোর্ট বলছে, ওসামা মেহমুদের নেতৃত্বে উপমহাদেশে প্রায় ৪০০ জঙ্গি ছড়িয়ে পড়েছে।

বাংলাদেশ এবং জম্মু-কাশ্মীরে আল কায়দা জঙ্গি বাড়ার অর্থ দেশের নিরাপত্তা বিঘ্নিত হওয়া। সম্প্রতি মায়ানমারের শাসকদের সঙ্গে আলোচনায় সীমান্তে অশান্তি নিয়ে কথা বলেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ভারত-মায়ানমার সীমান্তে নিরাপত্তা বজায় রাখার জন্য ব্যবস্থা নিতে তিনি অনুরোধ করেছেন। জানিয়েছেন, মণিপুরের পরিস্থিতি অত্যন্ত খারাপ এবং তা আরও বাড়বে এমন কোনও পদক্ষেপ যেন মায়নমার না-করে। আজও বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, “মায়ানমার থেকে দেশের উত্তরপূর্বাঞ্চলে মাদক, অস্ত্র চোরাচালান বাড়ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

United Nations Security Council S jaishankar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE