Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Los Angeles: রেললাইনের উপর পড়ে কোভিড পরীক্ষার কিট-ওষুধ! চোরেদের ঠেলায় নাজেহাল রেল

রেলের আধিকারিকরা জানিয়েছেন, রেলের একটি ট্র্যাক রাস্তার খুব কাছাকাছি। আর এই সুযোগটাই নিচ্ছে চোরের দল।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস ১৫ জানুয়ারি ২০২২ ১৬:২২
রেললাইনের যত্রতত্র পড়ে রয়েছে অনলাইনে কেনা জিনিসপত্রের প্যাকেট।

রেললাইনের যত্রতত্র পড়ে রয়েছে অনলাইনে কেনা জিনিসপত্রের প্যাকেট।
ফাইল চিত্র ।

রেললাইনের উপরে যত্রতত্র পড়ে রয়েছে অনলাইনে কেনা জিনিসপত্রের প্যাকেট এবং ভিতরের জিনিসপত্র। তার মধ্যে রয়েছে ওষুধপত্র, কোভিড পরীক্ষার কিটও। হাজার প্যাকেটের ভিড়ে প্রায় ঢাকা পরে গেছে রেললাইন। লস অ্যাঞ্জেলিসের বিভিন্ন রেললাইনে চোখে পড়েছে এই দৃশ্য। তবে এর কারণ জানলে অবাক হবেন।

অনলাইনে অর্ডার করা জিনিসপত্র লুঠ করছে একদল চোর। মালবাহী ট্রেন কোনও জায়গায় থামলেই অনলাইনে আর্ডার করা প্যাকেটগুলি লুঠ করার জন্য সুযোগ নিচ্ছে এই চোরের দল। হাজার হাজার বাক্স লুঠ করে পালিয়ে যায় তারা।

রেলের আধিকারিকরা জানিয়েছেন, রেলের একটি ট্র্যাক রাস্তার খুব কাছাকাছি। আর এই সুযোগটাই নিচ্ছে চোরের দল। এর ফলে সহজে তারা ট্রেন থেকে অ্যামাজন, টার্গেট, ইউপিএস এবং ফেডেক্স-এর কুরিয়ারে যাওয়া জিনিসপত্র লুঠ করছে।

Advertisement

আধিকারিকরা আরও জানিয়েছেন, মালবাহী ট্রেনগুলি কোনও একটি জায়গায় থামা পর্যন্ত অপেক্ষা করে চোরেরা। তারপরে তারা তালা ভাঙার যন্ত্র দিয়ে মালবাহী বগির তালা ভাঙে।
যে জিনিসগুলি ভারী বা বাজারে বিক্রি করা কঠিন, সেগুলি তারা রেললাইনে ফেলে দেয়। এমনকি কোভিড পরীক্ষার কিট, আসবাবপত্র বা ওষুধও রেললাইনে ফেলে পালায় তারা ।
রেল অপারেটর
ইউনিয়ন প্যাসিফিকের তরফে বলা হয়েছে, ‘‘শুধু ২০২১ সালের অক্টোবর থেকে ২০২০ সালের অক্টোবরে চুরির ঘটনা ৩৫৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে।’’

আরও পড়ুন

Advertisement