Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cleaning Staffs

Bizarre: এই দেশে সাফাইকর্মীদের বছরে এক কোটি টাকা বেতন! তার পরেও মিলছে না কর্মী

সাফাইকর্মীদের বেতন বাড়িয়ে ৪৫ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৩৬০০ টাকা ঘণ্টাপিছু দেওয়া হচ্ছে। তার পরেও এই কাজে কেউ আগ্রহ দেখাচ্ছেন না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ক্যানবেরা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৩:০৪
Share: Save:

এক জন সাফাইকর্মীর সর্বোচ্চ বেতন কত হতে পারে? বছরে কোটি টাকা নিশ্চয়ই নয়! কিন্তু এমন এক দেশ আছে যেখানে সাফাইকর্মীদের বছরে এক কোটি টাকা বেতন দেওয়া সত্ত্বেও পদ পূরণ হচ্ছে না।

শুনতে অবাক লাগলেও এমনই ঘটনা ঘটছে অস্ট্রেলিয়ায়। এই দেশে সাফাইকর্মীর চাহিদা দিন দিন বেড়ে চলেছে। কিন্তু চাহিদার তুলনায় সাফাইকর্মীর সংখ্যা খুবই কম। সাফাইকর্মী হিসেবে যাতে কেউ কাজ করেন, তাই এখানকার অনেক সংস্থা এই পদের জন্য বেতন ঘণ্টাপিছু বাড়াতে শুরু করেছে।

বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে, এখানে সাফাইকর্মীদের প্রতি মাসে ৮ লক্ষ টাকা বেতন দেওয়া হচ্ছে। আশ্চর্যের বিষয় এটাই যে, বিপুল পরিমাণ বেতন দেওয়া সত্ত্বেও সাফাইকর্মীর কাজ কেউ করতে চাইছেন না।

ডেলি টেলিগ্রাফ-এর প্রতিবেদন অনুযায়ী, সাফাইকাজের সঙ্গে জড়িত সিডনির একটি সংস্থার ম্যানেজিং ডিরেক্টর জোয়ে বেস জানিয়েছেন, কর্মীদের বেতন বাড়ানো হচ্ছে। কেন না সাফাইয়ের জন্য কোনও কর্মী পাওয়া যাচ্ছে না। বেতনের লোভনীয় প্যাকেজ দেওয়ার পরেও এই কাজে কেউ আগ্রহ দেখাচ্ছেন না। তাঁর কথায়, “বর্তমানে সাফাইকর্মীদের বেতন বাড়িয়ে ৪৫ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৩৬০০ টাকা ঘণ্টাপিছু দেওয়া হচ্ছে। আগে ঘণ্টাপিছু প্রায় ৩৫ ডলার অর্থাৎ ২৭০০ টাকা দেওয়া হত।”

বিপুল টাকা দেওয়ার পরেও অস্ট্রেলিয়ার বহু সংস্থা সাফাইকর্মী পাচ্ছে না। কোনও কোনও সংস্থা আবার ঘণ্টাপিছু ৬০ ডলার, ভারতীয় মুদ্রায় ৪৭০০ টাকা প্রস্তাব দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cleaning Staffs australia Salary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE