Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Bizarre

ব্যাঙের মলদ্বার থেকে বেরিয়ে আসছে আস্ত সাপ! কে কাকে শিকার করতে গিয়েছিল? কৌতূহল তুঙ্গে

‘সানসাইন কোস্ট স্নেক ক্যাচার্স’ দাবি করেছে, যে সাপটিকে ছবিতে দেখা যাচ্ছে সেটি ইস্টার্ন ব্রাউন। কিন্তু কী ভাবে সাপটি ব্যাঙের মলদ্বারে আটকে গিয়েছে তা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে।

Frog and snake

সাপ-ব্যাঙের এই ছবি ঘিরেই কৌতূহল বাড়ছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৩:১৯
Share: Save:

ব্যাঙের মলদ্বার থেকে বেরিয়ে আসছে আস্ত একটি সাপ! এমনই একটি ছবি সমাজমাধ্যমে শোরগোল ফেলে দিয়েছে। ছবিটি ফেসবুকে শেয়ার করা হয়েছে ‘সানসাইন কোস্ট স্নেক ক্যাচার্স’ নামে একটি অ্যাকাউন্ট থেকে। ছবিটি প্রকাশ্যে আসার পর থেকেই জোর জল্পনা চলছে, এটা কী করে সম্ভব হল? কে কাকে শিকার করতে গিয়েছিল?

‘সানসাইন কোস্ট স্নেক ক্যাচার্স’ দাবি করেছে, যে সাপটিকে ছবিতে দেখা যাচ্ছে সেটি ইস্টার্ন ব্রাউন। কিন্তু কী ভাবে সাপটি ব্যাঙের মলদ্বারে আটকে গিয়েছে তা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে। বাড়ছে কৌতূহলও। সর্প বিশেষজ্ঞরা মনে করছেন, সাপটিকে শিকার করতে গিয়েছিল গ্রিন ট্রি ফ্রগ। সাপটিকে গিলেও ফেলেছিল ব্যাঙ। কিন্তু কোনও ভাবে সেটিকে হজম করতে পারেনি। ফলে গোটা সাপটিকেই মলদ্বার দিয়ে বার করে দেওয়ার চেষ্টা করেছে।

তাঁদের আরও দাবি, আবার এটাও হতে পারে যে, সাপটিকে গিলে ফেলার পর সেটি ব্যাঙের পাচনতন্ত্র ফুটো করে মলদ্বার দিয়ে বেরিয়ে এসেছে। স্নেক ক্যাচার্স-দের ওই অ্যাকাউন্টে এটাও দাবি করা হয়েছে যে, ব্যাঙ নয়, সাপটিই মারা গিয়েছিল। যে মহিলা এই ছবিটি তুলেছিলেন, তিনি দাবি করেছেন, মৃত অবস্থায় ব্যাঙের মলদ্বার থেকে সাপটিকে উদ্ধার করেছিলেন। মলদ্বার থেকে সাপটিকে টেনে বার করার পর ব্যাঙটি নাকি লাফাতে লাফাতে চলেও যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Frog Snake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE