Advertisement
০২ মে ২০২৪
twitter

Twitter Down: হঠাৎ কয়েক হাজার ব্যবহারকারীর টুইটার খুলতে সমস্যা, দ্রুত পরিষেবা স্বাভাবিক করল সংস্থা

৩৩,১৮৪ জন ব্যবহারকারী একটি নজরদারি সংস্থার ওয়েবসাইটে জানান তাঁদের টুইটার অ্যাকাউন্ট খুলতে সমস্যা হচ্ছে।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ০৫:২২
Share: Save:

কিছু ক্ষণের জন্য বসে গেল কয়েক হাজার ব্যবহারকারীর টুইটার অ্যাকাউন্ট। এই ধরনের সমস্যার উপর নজরদারি চালানো সংস্থা ‘ডাউনডিটেক্টর’-এর তথ্য অনুয়ায়ী প্রায় ৩৩ হাজার ব্যবহারকারী এই অভিযোগ জানিয়েছেন। তবে ভারতে এর প্রভাব সে ভাবে পড়েনি। দেশের ৫০০ ব্যবহারকারী জানিয়েছেন, কিছু ক্ষণের জন্য তাঁদের টুইটার অ্যাকাউন্ট খুলছিল না।

ভারতীয় সময় রাত সাড়ে এগারোটা নাগাদ এই সমস্যা নজরে আসে। ৩৩,১৮৪ জন ব্যবহারকারী ওই নজরদারি সংস্থার ওয়েবসাইটে জানান তাঁদের টুইটার অ্যাকাউন্ট খুলতে সমস্যা হচ্ছে। টুইটারের পক্ষ থেকে প্রথম দিকে জানানো হয়, ‘কোনও সমস্যা নেই। সব কিছু ঠিকঠাক চলছে।’ পরে আবার টুইট করে সংস্থাটি বলে, ‘কিছু ব্যবহারকারী সমস্যা হচ্ছে। আমরা সমস্যার সমাধানে কাজ করছি।’

এই ধরনের সমস্যার উপর নজরদারি চালানো অন্য একটি সংস্থা জানায়, বিশ্ব জুড়ে কিছু টুইটার ব্যবহারকারীরা অ্যাকাউন্ট খুলতে পারছেন না। তবে তা দেশ ভিত্তিক ইন্টারনেটজনিত সমস্যা বা অ্যাকাউন্ট নিয়ন্ত্রণের সঙ্গে সম্পর্কিত নয়।

এর আগে জুলাই মাসে এই ধরনের সমস্যার মুখোমুখী হয়েছিলেন টুইটার ব্যবহারকারীরা। তাঁরা প্রায় ঘণ্টা খানেকের জন্য টুইটার ব্যবহার করতে পারেননি। যদিও ভারতে সেই সময় টুইটার সক্রিয় ছিল। একটি নজরদারি সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী ৫৪ হাজার ৬০০ ব্যবহারকারী টুইটার ব্যবহারের ক্ষেত্রে সমস্যা মুখে পড়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE