Advertisement
২১ মে ২০২৪
pakistan

Pakistan Blast: পাকিস্তানের আফগান সীমান্তে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত অন্তত ৩ পাক আধাসেনা

পুলিশের এক আধিকারিক আজহার আক্রম সংবাদ সংস্থা এএফপি-কে জানিয়েছেন, বিস্ফোরণে অন্তত ২০ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে সাধারণ মানুষও রয়েছেন।

পাকিস্তানে আফগান সীমান্তের কাছে আত্মঘাতী বিস্ফোরণ

পাকিস্তানে আফগান সীমান্তের কাছে আত্মঘাতী বিস্ফোরণ ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
কোয়েটা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫১
Share: Save:

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমে কোয়েটাতে আফগানিস্তান সীমান্তের কাছে আত্মঘাতী বিস্ফোরণ ঘটেছে। এই বিস্ফোরণে পাকিস্তানের অন্তত তিন আধাসেনার মৃত্যু হয়েছে বলে খবর। পাকিস্তান পুলিশের জঙ্গি দমন শাখার এক আধিকারিক এই খবর নিশ্চিত করেছেন। কিন্তু এখনও কোনও গোষ্ঠী এই হামলার দায় নেয়নি।
সূত্রের খবর, আফগান সীমান্তের কাছে মিয়া ঘুন্দি এলাকায় ‘ফ্রন্টিয়ার কনস্টেবুলারি গার্ডস’-এর শিবিরে হামলা চালানোর পরিকল্পনা ছিল মানববোমার। সেখানে হাজারা সম্প্রদায়ের বাসিন্দাদের সব্জি ও ফলের বাজারও রয়েছে। পুলিশের এক আধিকারিক আজহার আক্রম সংবাদ সংস্থা এএফপি-কে জানিয়েছেন, বিস্ফোরণে অন্তত ২০ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে অনেক সাধারণ মানুষও রয়েছেন।

এই ঘটনার জন্য তেহরিক-ই-তালিবান পাকিস্তানকে দায়ী করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি টুইট করে বলেন, ‘কোয়েটায় তেহরিক-ই-তালিবান পাকিস্তানের আত্মঘাতী হামলার নিন্দা করছি। নিহতদের পরিবারকে সমবেদনা জানাই। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। জঙ্গিদের বিরুদ্ধে যাঁরা প্রাণ বলিদান করেছেন সেই নিরাপত্তারক্ষীদের সেলাম জানাই।’

বালুচিস্তান ও তার আশপাশের এলাকায় এর আগেও অনেক বার নিশানার মুখে পড়েছেন শিয়া সম্প্রদায়ের মানুষরা। সুন্নি সম্প্রদায়ের একাধিক উগ্র গোষ্ঠীর বিরুদ্ধে এই হামলার অভিযোগ উঠেছে। এ ক্ষেত্রেও সেই একই ঘটনা ঘটেছে বলেই অনুমান পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan Afghanistan Suicide Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE