×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

ভয়ে কাঁপছে বাবা, টেনে নামাচ্ছে তিন বছরের দুঃসাহসী ছেলে, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিবেদন
১৩ মে ২০১৭ ১৩:১০
ছবি ফেসবুকের সৌজন্যে।

ছবি ফেসবুকের সৌজন্যে।

ঝুলন্ত আগাগোড়া কাচের সেতু। বাবার হাত ধরে অতি উৎসাহে বেশ কিছুটা সবে এগিয়েছিল সে। কিন্তু বাবা বেঁকে বসেন। কিছু দূর যাওয়ার পরই বুক শূন্য হয়ে আসে বাবার। ভয় এতটাই কাবু করে ফেলেছিল যে কাচের সেতুর উপরে আর দাঁড়িয়ে থাকতেও পারছিলেন না। মাথা ঘুরছিল, পা কেমন যেন অসাড় হয়ে আসে। সেতুর উপরেই বসে পড়েন বাবা। বাবাকে এইভাবে কাবু হতে দেখে প্রথমে কিছুটা হতচকিয়েই যায় ৩ বছরের ওই খুদে। এই বয়সে যিনি তার ভরসা হওয়ার কথা, শেষমেশ তাঁরই ভরসা হয়ে দাঁড়াল ওই শিশুটি। ভয়ে প্রায় চোখ-মুখ চেপে ধরে বসে পড়া বাবার হাত ধরে সেতুর মধ্যেই টেনে আনতে শুরু করল সে!

সম্প্রতি এক সাহসী শিশুর এমনই কাণ্ড নিজেদের ফেসবুক পেজে পোস্ট করেছে ট্রেন্ডিং ইন চায়না। ভিডিওটি ভাইরাল হয়েছে।

আরও পড়ুন: বিশালাকার জন্তু ভেসে এল সমুদ্রতীরে, লাল হয়ে গেল জল!

Advertisement

ট্রেন্ডিং ইন চায়না সূত্রে খবর, এটি চিনের ওয়াংসেন ন্যাশনাল পার্কের ঘটনা। এই ন্যাশনাল পার্কে ২১৩ ফুট দীর্ঘ একটি কাচের সেতু রয়েছে। যার উচ্চতা ৩৩০ ফুট। সেই সেতুতেই নিজের ছেলের সঙ্গে উঠেছিলেন ওই ব্যক্তি। কিন্তু কিছু দূর যাওয়ার পর আর সাহসে কুলোয়নি তাঁর। ভীষণ ভয় পেয়ে সেতুর মেঝেয় বসে পড়েন। কিন্তু এতটুকু ভয় পায়নি শিশুটি। শেষে বাবার হাত ধরে টেনেহিচড়ে সেতুটির এক প্রান্তে আনার চেষ্টা চালাতে থাকে সে। যা দেখে ওই সময়ে সেতুতে উপস্থিত অন্যান্য পর্যটকেরাও তাজ্জব হয়ে যান।

তবে এই ভাবেই সে বাবাকে এক প্রান্তে আনতে পেরেছিল নাকি সাহায্যকারী দল এসে ওই ব্যক্তিকে উদ্ধার করে তা জানা যায়নি। কারণ, ভিডিওটিতে শুধু এটুকুই দেখানো হয়েছে।

দেখুন ভিডিও:


Advertisement