Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কভারের ছবির রহস্যজনক হাতটি কার, জানাল টাইম ম্যাগাজিন

কালো কোট পরা সেই ৫জন নারীর পাশে স্থান পেয়েছে কালো কোট পরা একটি হাতও। কিন্তু আশ্চর্যজনকভাবে সেই হাতের মালকিন ছবিতে অনুপস্থিত। অর্থাৎ শুধুমাত্

সংবাদ সংস্থা
০৮ ডিসেম্বর ২০১৭ ১৬:৫৭
Save
Something isn't right! Please refresh.
সেই রহস্যজনক হাত। ছবি: টাইমের টুইটার হ্যান্ডেলের সৌজন্যে।

সেই রহস্যজনক হাত। ছবি: টাইমের টুইটার হ্যান্ডেলের সৌজন্যে।

Popup Close

আগামী ১৮ ডিসেম্বর প্রকাশিত হতে চলেছে ‘টাইম’-এর সাম্প্রতিক সংখ্যাটি। কিন্তু তার আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই সামনে এসেছে ম্যাগাজিনের কভার ছবিটি। ‘পার্সন অব দ্য ইয়ার’-এর এই সংখ্যায় কভার ছবিতে স্থান পেয়েছেন ৫জন নারী।

কালো কোট পরা সেই ৫জন নারীর পাশে স্থান পেয়েছে কালো কোট পরা একটি হাতও। কিন্তু আশ্চর্যজনকভাবে সেই হাতের মালকিন ছবিতে অনুপস্থিত। অর্থাৎ শুধুমাত্র ওই ডান হাতের অংশটুকু ছাড়া শরীরের আর কোনও অংশই দেখা যাচ্ছে না ছবিতে। সুতরাং বোঝার উপায় নেই হাতটি কার।

কেনই বা ‘টাইম’-এর মতো আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন একটি পত্রিকার কভার পেজে জায়গা করে নিয়েছে এই হাতটি? এতদিন ধরে এই প্রশ্নটাই পাক খাচ্ছিল সোশ্যাল মিডিয়ায়। ওই অজ্ঞাত পরিচয় হাতটি কার, এতদিনে এই প্রশ্নের উত্তর দেওয়া হল পত্রিকার সম্পাদকীয়তে।

Advertisement

আরও পড়ুন: জেরুসালেম: ধিকিধিকি আগুনে ঘি ঢালছেন ট্রাম্প

সাম্প্রতিক এই সংখ্যায় ‘সাইলেন্স ব্রেকার’দের স্বীকৃতি দিয়েছে ‘টাইম’। কিছুদিন আগেই ‘#MeeToo’-র প্রতিবাদ ছড়িয়ে পড়েছিল বিশ্বজুড়ে। লক্ষ লক্ষ মেয়ের মতো এই প্রতিবাদে সামিল হয়ে যৌন হেনস্থার কথা স্বীকার করেছিলেন একাধিক তারকাও। হলিউডি প্রযোজক হার্ভে ওয়েনস্টেনের বিরুদ্ধে প্রথম যৌন হেনস্থার অভিযোগ সামনে এলেছিলেন অভিনেত্রী অ্যাসলে জুড। এরপর থেকেই ভাইরাল হয় ‘#MeeToo’-র প্রতিবাদ। ‘#MeeToo’-তে অংশ নেওয়া তেমনই পাঁচজন প্রতিবাদী নারীকে এ বার কভার পেজে জায়গা করে দিয়েছে ‘টাইম’। এর মধ্যে রয়েছেন অ্যাসলে জুড, টেলর সুইফ্ট, সুসান ফাউলর, অ্যাডামা ইউ ও ইসাবেল পাস্কাল।

আরও পড়ুন: চিনতে পারছেন? এই তরুণীর আসল চেহারা দেখলে চমকে যাবেন

টাইমের তরফে জানানো হয়েছে, মুখ না দেখানো ওই তরুণী টেক্সাসের একটি হাসপাতালের সেবাকর্মী। যৌন হেনস্থার শিকার হতে হয়েছিল তাঁকেও। কিন্তু পরিবারের সম্মানের কথা ভেবে সামনে আসতে চাননি ওই মহিলা। ওই মহিলার ইচ্ছাকে সম্মান জানিয়েই তাঁর মুখ না দেখানোর এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে পত্রিকার তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement