Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

লস অ্যাঞ্জেলসে পুলিশের ‘ভুলে’ গান পয়েন্টে ২ ভারতীয়-আমেরিকান মহিলা

ঋতু ঝা
ক্যালিফোর্নিয়া ১৫ মে ২০২১ ১৪:৫৪
গান পয়েন্টে ২  ভারতীয়-আমেরিকান মহিলা

গান পয়েন্টে ২ ভারতীয়-আমেরিকান মহিলা

আমেরিকায় পুলিশের গান পয়েন্টে ভারতীয়-আমেরিকান চলচ্চিত্র পরিচালক ও তাঁর বন্ধু। ভাড়া করা ট্রাকে লস অ্যাঞ্জেলসে নতুন বাড়িতে যাওয়ার পথে হঠাৎই ১০ জন পুলিশকর্মী তাঁকে ও তাঁর বন্ধুকে লক্ষ্য করে বন্দুক তাক করে। পুলিশ তাঁদের ট্রাক থেকে নামিয়ে রাস্তায় শুয়ে পড়তে নির্দেশ দেয়। একজন পুলিশ মহিলার ঘাড়ে হাঁটু চেপে ধরেন। যদিও পরে দেখা যায়, পুলিশের মস্তবড় ভুল হয়েছে।

ঠিক কী ভুল হয়েছিল পুলিশের? শিবানী বালসাভের ও শিলানী সেন যে ট্রাকটি ভাড়া করেছিলেন, তা কিছুদিন আগে চুরি হয়েছিল। পরে যদিও সেটি পাওয়া যায়। আমেরিকায় কোনও গাড়ি চুরি হলে তার কোড নম্বর পুলিশের রেকর্ডে রাখা হয়। কোনও সময় যদি চুরি যাওয়া গাড়িটি রাস্তায় নামে তবে পুলিশ তা জানতে পারে। এ ক্ষেত্রে পুলিশ তাদের কম্পিউটারে সেই কোড পড়তে ব্যর্থ হয়েছিল। তারা দেখেনি যে চুরি যাওয়া ট্রাকের তালিকায় এই গা়ড়িটি আর নেই।

যদিও মস্ত বড় ভুল করার পরেও পুলিশকর্মীরা ক্ষমা চাননি বলেই জানিয়েছেন দুই মহিলা। তাঁরা এখন বিচারের দাবিতে লস অ্যাঞ্জেলস পুলিশ বিভাগের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলার আইনজীবী ব্রায়ান অলনি বলেন, ‘‘তাঁর সঙ্গে যা ঘটেছিল, তা অন্য কারোর সঙ্গে ঘটুক তা শিবানী চান না।’’ পুলিশকে শিবানী জানিয়েছিলেন, তিনি সকালে এই ট্রাক ভাড়া নিয়েছিলেন এবং তার রসিদও আছে। যখন নিজেদের ভুল বুঝতে পারে পুলিশ, তখন মজা করে তারা শিবানীকে সারা জীবন নিখরচায় গা়ড়ি পরিষেবা দেওয়ার প্রস্তাব দেয়।

Advertisement


(এই প্রতিবেদনটি indicanews.com এ প্রকাশিত হয়েছে)

আরও পড়ুন

Advertisement