Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan

করাচি থেকে পালিয়ে লাহোরেই পায়ে বেড়ি, পাকিস্তানের দুই কিশোরীর অধরাই রয়ে গেল স্বপ্ন

দু’জোড়া পা যখন বাড়ি থেকে পালিয়ে ৭৫০ মাইল দূরে লাহোরে গিয়ে পৌঁছল, তখনই তারা বন্দি হল পুলিশের হাতে। ঘটনাটি ঘটেছে করাচির কোরাংগি এলাকায়।

স্বপ্নের নায়কদের ছুঁয়ে দেখার আশা অধরাই থেকে গেল দুই কিশোরীর।

স্বপ্নের নায়কদের ছুঁয়ে দেখার আশা অধরাই থেকে গেল দুই কিশোরীর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ২২:৫৪
Share: Save:

করাচি থেকে কোরিয়া যাওয়ার স্বপ্ন দেখেছিল দুই পাকিস্তানি কিশোরী। স্বপ্নের নায়কদের ছুঁয়ে দেখার সাধ এত দিন বাড়িতেই আড়াল-আবডাল খুঁজে স্মার্টফোনের ছোট্ট পরিসরে মিটেছে। কিন্তু আকাঙ্ক্ষা মোবাইল-পরিসর ছেড়ে ধীরে ধীরে ডালপালা মেলে বাড়ে। ডানা মেলে আকাশে। সেই ডানায় ভর করেই করাচির নজরবন্দি-ঘর থেকে কোরিয়ার নায়কের জন্য ‘নজরানা’ নিয়ে বেরিয়েছিল দুই কিশোরী। কিন্তু মাঝপথেই থমকে গেল তাদের উড়ান।

দু’জোড়া পা যখন বাড়ি থেকে পালিয়ে ৭৫০ মাইল দূরে লাহোরে গিয়ে পৌঁছল, তখনই তারা বন্দি হল পুলিশের হাতে। ঘটনাটি ঘটেছে করাচির কোরাংগি এলাকায়। গত ৭ জানুয়ারি সেখান থেকেই নিখোঁজ হয় ১৩ বছরের দুই কিশোরী। পুলিশকে তারা জানিয়েছে, কোরিয়ার পপ গানের জনপ্রিয় ব্যান্ড বিটিএসের দেখা করার জন্যই বাড়ি থেকে বেরিয়েছিল তারা। গন্তব্য ছিল দক্ষিণ কোরিয়ার সিওল। কারণ সেখানেই থাকেন তাদের প্রিয় তারকারা।

গত ৭ জানুয়ারি ওই দুই কিশোরী নিখোঁজ হওয়ার পর তাদের পরিবার পুলিশে অপহরণের মামলা দায়ের করে। কিন্তু তদন্তে নেমে পুলিশের হাতে আসে এক কিশোরীর ডায়েরি। তাতেই বিশদে লেখা ছিল তাদের দক্ষিণ কোরিয়ার পালিয়ে যাওয়ার ‘পরিকল্পনা’।

কোরাংগির সিনিয়র পুলিশ সুপার আলি আব্বাসি জানান, ডায়েরিতে ট্রেনের সময় লেখা ছিল। লেখা ছিল, মেয়ে দুটি আরেক জন বন্ধুর সঙ্গে দক্ষিণ কোরিয়ায় পালাবে।

প্রসঙ্গত, বিশ্ব জুড়েই কোরিয়ার পপ গান কে পপের বিপুলসংখ্যক ভক্ত রয়েছে। বিটিএস সেই কে-পপের জনপ্রিয় ব্যান্ডগুলোর মধ্যে অন্যতম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan BTS karachi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE