Advertisement
০২ মার্চ ২০২৪
Prince Harry

‘রাজপুত্রের মতো দেখতে’! প্রশংসা শুনলেই আতঙ্কে শিউরে উঠছেন যুবক, ভাবছেন পালানোর কথাও

মাথায় সামান্য কোঁকড়ানো লালচে সোনালি চুল। চোখের মণি ফিকে নীল। গোলাপি রঙের ত্বক। মুখে যে সামান্য গোঁফ দাঁড়ি রয়েছে, তারও রং লালচে সোনালি।

রাজপুত্র হ্যারির হুবহু।

রাজপুত্র হ্যারির হুবহু। ছবি: ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ২২:০৭
Share: Save:

এমন প্রশংসা শুনলে মন ভাল হয়ে যাওয়ার কথা। কিন্তু ব্রিটেনের এক ‘সুদর্শন’ যুবক আপাতত মুখ লুকিয়ে বেড়াচ্ছেন। পারতপক্ষে থাকছেন না কোনও জমায়েতে। এমনকি, বাড়ির বাইরে বেরোলেও টুপিতে ঢেকে রাখছেন মুখ। যাতে কেউ তাঁকে দেখে বলে না বসে, ‘‘আরে তোমাকে তো রাজপুত্রের মতো দেখতে!’’

মাথায় সামান্য কোঁকড়ানো লালচে সোনালি চুল। চোখের মণি ফিকে নীল। গোলাপি রঙের ত্বক। মুখে যে সামান্য গোঁফ দাঁড়ি রয়েছে, তারও রং লালচে সোনালি। ব্রিটেনের রাজপুত্র হ্যারির সঙ্গে এমন বহু চেহারাগত সাদৃশ্য রয়েছে এই যুবকের। ব্রিটেনে রাজা-রাজড়াদের নিয়ে যাঁরা চর্চা করে থাকেন তাঁরা বলেন, অবিকল বাকিংহামের ছোট রাজকুমারের মতো দেখতে তাঁকে। রাস্তায় বেরলে প্রায়ই তাঁকে দেখে এগিয়ে যান আমজনতা ভুল ভাঙে তিনি বুঝিয়ে বলার পর।

তারকাদের মতো দেখতে ‘হুবহু’দের জনপ্রিয়তা সামাজিক মাধ্যমে দৌলতে অনেকটাই বেড়েছে। এই যুবক সেই দলেই পড়েন। নাম রিস হুইটক। বয়স ৩৯। ‘দ্য প্রিন্স হ্যারি লুকঅ্যালাইক’ বলে একটি ওয়েবসাইটের মতে তিনিই হ্যারির হুবহুদের মধ্যে এক নম্বর। অর্থাৎ তাঁর সঙ্গেই হ্যারির মিল সবচেয়ে বেশি। এমনকি হ্যারির উচ্চতা এবং বয়সও মেলে তাঁর সঙ্গে।

এ হেন রিস বিপদে পড়েছেন, রাজপুত্র হ্যারি তাঁর আত্মজীবনী প্রকাশ করায়। সম্প্রতিই প্রকাশিত হয়েছে হ্যারির লেখা আত্মজীবনী স্পেয়ার। সেখানে হ্যারি নিজের জীবনের বিভিন্ন পরতের নানা ঘটনার ব্যাখ্যা দিয়েছেন। ব্রিটেনের সেনাবাহিনীর অংশ হয়ে দীর্ঘদিন আফগানিস্তানে ছিলেন রাজপুত্র। সেই সময়ের কাহিনিও লিখেছেন হ্যারি। জানিয়েছেন, যুদ্ধক্ষেত্রে তিনি নিজে হাতে অন্তত ২৫ জন তালিবানকে হত্যা করেছেন। আর এতেই ভয় পেয়েছেন রিস। তাঁর দৃঢ় বিশ্বাস ওই আত্মজীবনীর কথা তালিবদের কানে পৌঁছলে রাজপুত্রের উপর প্রতিশোধ নেবে তারা। সে ক্ষেত্রে ভুল করে তাঁকে রাজপুত্র ভেবে হামলা চালালেই হয়েছে আর কি! রিস জানিয়েছেন, তাঁর মা তাঁকে পরামর্শ দিয়েছেন অন্যরকম পোশাক আশাক পরার যাতে কোনও ভাবেই রাজপুত্র বলে মনে না হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE