Advertisement
২৫ জুলাই ২০২৪
Capital Punishment

দক্ষিণ কোরিয়ার ওয়েব সিরিজ় দেখার শাস্তি, দুই কিশোরকে গুলি করে মারা হল কিমের দেশে

এক প্রত্যক্ষদর্শী দাবি করেছেন যে, দুই কিশোরের ওয়েব সিরিজ় দেখার ঘটনা প্রকাশ্যে আসার পরই তাদের গ্রেফতার করা হয়। তার পর হেসন শহরের একটি মাঠে তাদের গুলি করে হত্যা করা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার ছবি দেখায় দুই ছাত্রকে মৃত্যুদণ্ড দিলেন কিম জং উন। ছবি: রয়টার্স।
সংবাদ সংস্থা
সোল শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৬:১৪
Share: Save:

তাদের ‘অপরাধ’ প্রতিবেশী দেশ দক্ষিণ কোরিয়ার ওয়েব সিরিজ় দেখেছিল। দুই কিশোরকে প্রকাশ্যে দাঁড় করিয়ে গুলি করে মারার অভিযোগ উঠল কিম জং উনের দেশে।

রেডিয়ো ফ্রি এশিয়া-র প্রতিবেদন অনুযায়ী, দুই কিশোর স্কুলপড়ুয়া। বয়স ১৫-১৬। ‘দ্য ইনডিপেনডেন্ট’-এর প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি অক্টোবরের। তবে এত দিন গোপন থাকার পর এ বার প্রকাশ্যে এসেছে। ওই প্রতিবেদন অনুযায়ী, এক প্রত্যক্ষদর্শী দাবি করেছেন যে, দুই কিশোরের ওয়েব সিরিজ় দেখার ঘটনা প্রকাশ্যে আসার পরই তাদের গ্রেফতার করা হয়। তার পর হেসন শহরের একটি মাঠে তাদের গুলি করে হত্যা করা হয়েছে।

দুই কিশোর উত্তর কোরিয়ার হেসন শহরের বাসিন্দা। শহরেরই ওই প্রত্যক্ষদর্শীর দাবি, প্রথমে কিম জং উন তাঁর আধিকারিকদের শহরে পাঠান। শহরের মাঝে একটি বিশাল মাঠ রয়েছে। সেখানে শহরবাসীদের আসার জন্য নির্দেশ দেওয়া হয়। তখনও কেউ জানতেন না কী ঘটতে চলেছে। শহরবাসীরা ওই মাঠে ভিড় জমান। তাঁরা দেখেন মাঠের মাঝে দুই কিশোরকে দাঁড় করানো হয়েছে। তাদের দিকে বন্দুক তাক করা। তার পর সকলের সামনেই দুই পড়ুয়াকে গুলি করে হত্যা করা হয়। ওই প্রতিবেদন অনুযায়ী, দুই কিশোরের বিরুদ্ধে উত্তর কোরিয়ায় নিষিদ্ধ ছবিও অন্যদের পাঠানোর অভিযোগ উঠেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Capital Punishment North Korea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE