Advertisement
২৫ এপ্রিল ২০২৪
UAE

UAE: এ বার সপ্তাহে সাড়ে চার দিন কাজ করলেই হবে! কর্মীদের জন্য নয়া নিয়ম আমিরশাহিতে

মঙ্গলবার এ বিষয়ে সরকারি সংবাদপত্রে একটি বিবৃতি জারি করে আমিরশাহি সরকার জানিয়েছে, ২০২২-এর ১ জানুয়ারি থেকে এই নতুন নিয়ম কার্যকর হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ১৫:৩৩
Share: Save:

সপ্তাহে পাঁচ দিনও নয়, এ বার সাড়ে চার দিন কাজ করলেই হবে। সরকারি কর্মীদের জন্য নয়া নিয়ম আনতে চলেছে সংযুক্ত আরব আমিশাহি। গোটা বিশ্বে যেখানে সরকারি কর্মীদের সপ্তাহে পাঁচ দিন করতে হয়, এ বার তার ঠিক উল্টো পথে হেঁটেই কর্মীদের স্বার্থে কাজের সময় কমানোর সিদ্ধান্ত নিল আমিরশাহি। যা বিশ্বে প্রথম।

মঙ্গলবার এ বিষয়ে সরকারি সংবাদপত্রে একটি বিবৃতি জারি করে আমিরশাহি সরকার জানিয়েছে, ২০২২-এর ১ জানুয়ারি থেকে এই নতুন নিয়ম কার্যকর হবে। সোম থেকে বৃহস্পতিবার ৮ ঘণ্টা কাজ করতে হবে। সকাল সাড়ে ৭টা থেকে বিকেল সাড়ে ৩টে পর্যন্ত। শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাজ করলেই হবে কর্মীদের।

হঠাৎ কাজের সময় কমিয়ে দেওয়া হল কেন? সরকারি সূত্রে খবর, কর্মীদের কাজের মানোন্নয়ন ঘটাতে, তাঁদের কর্মজীবনের পাশাপাশি সামাজিক জীবনও যাতে একটা সুষ্ঠু পরিবেশের মধ্যে অতিবাহিত হতে পারে তার জন্যই এই উদ্যোগ। কর্মীরা যাতে তাঁদের কর্মজীবন এবং সামাজিক জীবন দুটোই ঠিক ভাবে এগিয়ে নিয়ে যেতে পারেন, সেই চিন্তাধারা থেকে এই সিদ্ধান্ত বলে ওই সূত্রের খবর।

কাজের সময় কমানোর পাশাপাশি সপ্তাহান্তের ছুটির দিনও পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বর্তমানে আরবের দেশগুলিতে শুক্র এবং শনিবার সপ্তাহান্তের ছুটির দিন হিসাবে বরাদ্দ। কিন্তু এ বার থেকে আর শুক্রবার সপ্তাহান্তের ছুটি থাকছে না। তার পরিবর্তে রবিবার ছুটির দিন হিসেবে বরাদ্দ করা হবে। শুক্র এবং শনিবারের পরিবর্তে শনি এবং রবিবারকে সপ্তাহান্তের ছুটির দিন হিসেবে ধরা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UAE Working Day Govt Employees
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE