Advertisement
২৯ এপ্রিল ২০২৪
UFO

ঘুরছে বৃত্তাকার পথে, বেরিয়ে আসছে আলোর ছটা! প্রশান্ত মহাসাগরের আকাশে কি ভিন্‌গ্রহী যান?

মার্কের দাবি, ২৩ মিনিটের মধ্যে তিনি সাতটি ভিন্‌গ্রহী যান স্বচক্ষে দেখেছেন। এই বিমানগুলি তাঁর বিমানের ৫ থেকে ১০ হাজার ফুট উপরে ছিল বলেও তিনি দাবি করেছেন।

এক বিমান চালকের দাবি, ২৩ মিনিটের মধ্যে তিনি সাতটি ভিন্‌গ্রহী যান স্বচক্ষে দেখেছেন।

এক বিমান চালকের দাবি, ২৩ মিনিটের মধ্যে তিনি সাতটি ভিন্‌গ্রহী যান স্বচক্ষে দেখেছেন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১০:১০
Share: Save:

প্রশান্ত মহাসাগরের আকাশে ভিন্‌গ্রহী যান (ইউএফও)! এমনটাই দাবি, প্রশান্ত মহাসাগরের উপর দিয়ে বিমান নিয়ে উড়ে যাওয়া চালকদের একাংশের। ভিন্‌গ্রহী যান নিয়ে গবেষণা করা গবেষকের মতে, গত দু’মাস ধরে প্রশান্ত মহাসাগরের আকাশে এই ভিন্‌গ্রহী যানগুলিকে দেখা যাচ্ছে।

সাউথ ওয়েস্ট এবং হাওয়াইয়ান বিমান সংস্থা-সহ আরও বেশ কয়েকটি বিমান সংস্থার বিমান চালকদের দাবি, তাঁরা প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আকাশে এই ধরনের একাধিক উড়ন্ত ভিন্‌গ্রহী যান দেখেছেন।

ভিন্‌গ্রহী যান চাক্ষুষ করা বিমান চালকদের মধ্যে এক জন মার্ক হুলসি। তাঁর দাবি, ১৮ অগস্ট লস এঞ্জেলেস্‌ উপকূলে একটি বিমান নিয়ে উড়ে যাওয়ার সময় বুঝতে পারেন, তাঁর বিমানের উত্তরে বেশ কয়েকটি অন্য বিমান ঘুরে বেড়াচ্ছে। ওই বিমানগুলি অনেক বেশি উচ্চতায় বৃত্তাকার পথে ঘুরছিল বলেও মার্কের দাবি। কিন্তু ওই আকাশে অন্য বিমান ওড়ার বিষয়ে জিজ্ঞাসা করলে কন্ট্রোল রুমের তরফে জানানো হয় যে, তাদের কাছে ওই আকাশে অন্য বিমান থাকার কোনও খবর নেই।

যে বিমান চালকরা ভিন্‌গ্রহী যান দেখেছেন বলে দাবি করেছেন, তাঁদের অভিজ্ঞতার কথা ক্যামেরাবন্দি করেছেন প্রাক্তন এফবিআই কর্তা বেন হ্যানসেন। এই বিষয়ে তিনি ‘এয়ার ট্রাফিক কন্ট্রোল রেকর্ডিং’ সংগ্রহ করে গবেষণা চালাচ্ছেন বলেও দাবি করেছেন।

মার্কের দাবি, ২৩ মিনিটের মধ্যে তিনি সাতটি ভিন্‌গ্রহী যান স্বচক্ষে দেখেছেন। এই বিমানগুলি তাঁর বিমানের ৫ থেকে ১০ হাজার ফুট উপরে ছিল বলেও তিনি জানিয়েছেন। তাঁর দাবি, ওই বিমানগুলি থেকে অদ্ভুত আলোর ছটা বেরোচ্ছিল।

হুলসি মন্তব্য করেন, ‘‘আমি জীবনে অনেক বিমান চালিয়েছি। নৌবাহিনীর এফ-১৮ বিমানও চালিয়েছি। কিন্তু জীবনে এ রকম কোনও কিছু দেখিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UFO america plane Pilot Pacific Ocean
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE