Advertisement
৩০ এপ্রিল ২০২৪
United Kingdom

‘আমি শয়তান, আমিই মেরেছি ওদের’, লিখেছিলেন ৭ শিশুকে ইনসুলিন দিয়ে খুন করা ইংল্যান্ডের নার্স

২০১৫ থেকে ২০১৬ সালের মধ্যে আচমকাই শিশু মৃত্যুর সংখ্যা বেড়ে যায় চেস্টার হাসপাতালে। কর্তৃপক্ষ দেখেন, বেশ কিছু শিশুর স্বাস্থ্য হঠাৎ করেই খারাপ হয়ে যাচ্ছে।

অভিযুক্ত নার্স লুসি লেটবি।

অভিযুক্ত নার্স লুসি লেটবি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ০১:২৩
Share: Save:

ইংল্যান্ডের শিশু মৃত্যু মামলার শুনানিতে বুধবার সামনে এল চাঞ্চল্যকর তথ্য। তদন্ত চলাকালীন অভিযুক্ত নার্স লুসি লেটবির বাড়ি থেকে তাঁর হাতে লেখা একটি নোট হাতে এসেছিল পুলিশের। সেই নোট বুধবার আদালতে জমা দেওয়া হয়। শিশু মৃত্যু সংক্রান্ত আরও গুরুত্বপূর্ণ নথিও উদ্ধার হয়েছে লুসির বাড়ি থেকে।

কী লেখা রয়েছে সেই নোটে? লুসি নোটে লিখেছেন, ‘’আমি শয়তান। আমিই করেছি এই সব।’’ নোটটিতে আরও লেখা রয়েছে, ‘‘আমার বেঁচে থাকার কোনও অধিকার নেই। আমি ওদের সঠিক যত্ন নিতে পারিনি, ইচ্ছে করে ওঁদের মেরে ফেলেছি। খুব খারাপ মানুষ আমি।’’

২০১৫ থেকে ২০১৬ সালের মধ্যে আচমকাই শিশু মৃত্যুর সংখ্যা বেড়ে যায় চেস্টার হাসপাতালে। কর্তৃপক্ষ দেখেন, বেশ কিছু শিশুর স্বাস্থ্য হঠাৎ করেই খারাপ হয়ে যাচ্ছে। কিন্তু ঠিক কী কারণে এমন হচ্ছে তা বুঝে উঠতে পারছিলেন না হাসপাতাল কর্তৃপক্ষ। তদন্তে দেখা যায়, প্রতিটি শিশুমৃত্যুর ঘটনাতে মিল একটাই, সব ক্ষেত্রে উপস্থিত ছিলেন নার্স লুসি।

চিকিৎসাবিজ্ঞানকে কাজে লাগিয়ে কখনও হাওয়া ভরা ইঞ্জেকশন, কখনও আবার অতিরিক্ত ইনসুলিন— ইত্যাদি উপায়ে অন্তত ৭ শিশুকে হত্যার অভিযোগ ওঠে লুসির বিরুদ্ধে। এ ছাড়া আরও অন্তত দশ থেকে পনেরোটি শিশুকে হত্যার চেষ্টারও অভিযোগ রয়েছে।

লুসি নিজে অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

United Kingdom Nurse Babies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE