Advertisement
০২ মে ২০২৪
Boeing

আবারও বোয়িং! গোয়াগামী বিমানের ডানায় লাগানো তাপ্পি, আতঙ্কিত যাত্রী শোনালেন অভিজ্ঞতা

গত ৫ ফেব্রুয়ারি প্রেমিকাকে নিয়ে গোয়ায় যাচ্ছিলেন পার্কার। সেই সফরের অভিজ্ঞতা শুনিয়েছেন তিনি। তাঁর কথায়, “বিমানের ডানায় ও রকম টেপ দিয়ে তাপ্পি লাগানোর দৃশ্য দেখে স্তম্ভিত হয়েছিলাম।”

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১৩
Share: Save:

পর পর কয়েকটি ঘটনা বোয়িং সংস্থার বিমান নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। যাত্রীদের নিরাপত্তা নিয়ে এই সংস্থার তৈরি বিমান নিয়ে যখন চর্চা তুঙ্গে, আবারও একটি ঘটনা প্রকাশ্যে এল। ঘটনাচক্রে, এ বার বোয়িংয়ের তৈরি বিমান নিয়ে তাঁর অভিজ্ঞতার কথা শোনালেন এক যাত্রী।

নিউ ইয়র্ক পোস্ট-এর প্রতিবেদন অনুযায়ী, ব্রিটিশ যাত্রী ডেভিড পার্কার তাঁর প্রেমিকাকে নিয়ে ম্যাঞ্চেস্টার থেকে গোয়া যাচ্ছিলেন বিমানে। জানলার ধারে তাঁর আসন ছিল। হঠাৎই তিনি দেখতে পান, বিমানের ডানায় লাগানো প্লাস্টিকের কিছু একটা জিনিস হাওয়ায় নড়ছে। পার্কারের দাবি, ভাল ভাবে খেয়াল করার পর তিনি দেখেন, বিমানের ডানায় টেপ দিয়ে তাপ্পি লাগানো! এটি দেখার পরই তিনি আতঙ্কিত হয়ে পড়েন।

গত ৫ ফেব্রুয়ারি প্রেমিকাকে নিয়ে গোয়ায় যাচ্ছিলেন পার্কার। সেই বিমান সফরের অভিজ্ঞতা শুনিয়েছেন তিনি। তাঁর কথায়, “বিমানের ডানায় ও রকম টেপ দিয়ে তাপ্পি লাগানোর দৃশ্য দেখে স্তম্ভিত হয়েছিলাম। হাওয়ার চাপে সেটি ক্রমশ খুলে যাচ্ছিল। বিমান তখন মাঝ আকাশে।” পার্কার আরও বলেন, “বিমানে প্রায়শই যাতায়াত করতে হয় আমাকে। কিন্তু এমন দৃশ্য আগে কখনও দেখিনি।”

পার্কার সমাজমাধ্যমে সেই দৃশ্য শেয়ার করেন। তার পর থেকেই বিষয়টি নিয়ে হুলস্থুল পরে যায়। বিশেষ করে বোয়িং কয়েকটি সিরিজ়ের বিমান সম্প্রতি এবং অতীতেও বার বার নিরাপত্তা নিয়ে যখন প্রশ্নের মুখে, তখন এই ঘটনা প্রকাশ্যে আসায় অস্বস্তিতে সংস্থাটি। যদিও তাদের পাল্টা দাবি, এটি কোনও তাপ্পি নয়। এক ধরনের ‘স্পিড টেপ’। এর সঙ্গে বিমানের নিরাপত্তার কোনও সম্পর্ক নেই। গত মাসেই ক্যালিফর্নিয়ায় বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমানের দরজা খুলে বেরিয়ে গিয়েছিল। বিমান তখন কয়েক হাজার ফুট উচ্চতায়। আলাস্কা এয়ারলাইন্সের বিমানের সেই ঘটনায় শোরগোল পড়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boeing Goa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE