Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Russia Ukraine War

Ukraine-Russia War: বেলারুশে বৈঠক শুরু হল রাশিয়া-ইউক্রেনের, আরও দুই শহরের দখল নিল মস্কো

যুদ্ধের পঞ্চম দিনে খুলল আলোচনার রাস্তা। ইউক্রেন থেকে দ্রুত সেনা প্রত্যাহার এবং যুদ্ধবিরতির সিদ্ধান্ত হতে পারে এই বেলারুশে চলা বৈঠকে।

জেলেনস্কি জানান, তাঁর দেশের পক্ষে অতি গুরুত্বপূর্ণ হতে চলেছে আগামী ২৪ ঘণ্টা।

জেলেনস্কি জানান, তাঁর দেশের পক্ষে অতি গুরুত্বপূর্ণ হতে চলেছে আগামী ২৪ ঘণ্টা। অলংকরণ: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
মিন্স্ক (বেলারুস) শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০৩
Share: Save:

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের পঞ্চম দিনে খুলল আলোচনার রাস্তা। সোমবার রাশিয়া এবং ইউক্রেনের প্রতিনিধিদের শান্তি বৈঠক হচ্ছে সাবেক সোভিয়েত ইউনিয়ন ভেঙে তৈরি হওয়া আর এক প্রজাতন্ত্র বেলারুশের প্রধান প্রশাসনিক অঞ্চল হোমেলে। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, ইউক্রেন থেকে দ্রুত সেনা প্রত্যাহার এবং যুদ্ধবিরতি নিয়ে সিদ্ধান্ত হতে পারে এই বৈঠকে।

অন্য দিকে চেরনোবিল পারমাণবিক কেন্দ্র-সহ দক্ষিণ-পূর্ব ইউক্রেনের দু’টি ছোট শহরের দখল নিয়েছে রাশিয়া। দুই দেশ এখন যুদ্ধ থামিয়ে শান্তির পথে যায় কি না সেটাই দেখার।

উল্লেখ্য, রবিবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে টেলিফোন কথোপকথনে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদেমির জেলেনস্কি জানান, তাঁর দেশের পক্ষে অতি গুরুত্বপূর্ণ হতে চলেছে আগামী ২৪ ঘণ্টা। অন্য দিকে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রেক্ষিতে সোমবারই জরুরি ভিত্তিতে বিশেষ অধিবেশনের ডাক দিয়েছে নিরাপত্তা পরিষদ। রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার ১৯৩ সদস্যকে উপস্থিত থাকার কথা বলা হয়েছে সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE