Advertisement
০৬ মে ২০২৪
Russia Ukraine War

Russia-Ukraine War: দু’টি রুশ যুদ্ধবিমানকে গুলি করে নামাল ইউক্রেনের সেনা, দাবি দুই পাইলটকে বন্দি করার

ইউক্রেন প্রতিরক্ষা মন্ত্রকের দাবি, গুলি বর্ষণের মধ্যে যুদ্ধবিমান নামাতে গিয়ে মৃত্যু হয়েছে রুশ যুদ্ধবিমানের এক সহকারী পাইলটের।

রুশ যুদ্ধবিমান নামিয়েপাইলটকে বন্দি করল ইউক্রেন।

রুশ যুদ্ধবিমান নামিয়েপাইলটকে বন্দি করল ইউক্রেন। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ১১:৪৩
Share: Save:

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ অব্যাহত। সেই সঙ্গে চলছে দাবি-পাল্টা দাবির লড়াইও। এ বার ইউক্রেন সেনার দাবি, রাশিয়ার দু’দুটি যুদ্ধবিমানকে গুলি করে নামিয়েছে তারা। তাদের হাতে বন্দি দু’জন রুশ পাইলটও। পাশাপাশি, গুলির মধ্যে যুদ্ধবিমান নামাতে গিয়ে মৃত্যু হয়েছে এক সহকারী পাইলটের। নেটমাধ্যমে সেই ভিডিয়োও প্রকাশ করল ইউক্রেন।

দু’টি ঘটনাই শনিবারে ঘটেছে বলে দাবি ইউক্রেন প্রতিরক্ষা মন্ত্রকের। ইউক্রেন সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের সরকারি টুইটার হ্যান্ডল থেকে একটি রুশ যুদ্ধবিমানকে গুলি করে নামানোর ভিডিয়ো শেয়ার করা হয়েছে। দাবি করা হয়েছে, ভিডিয়োটি উত্তর ইউক্রেনের চেরনিহিভের। সেই যুদ্ধবিমানের পাইলটকে বন্দি করা হয়েছে। পাশাপাশি, মৃত সহকারী পাইলটের নামও জানিয়েছে ইউক্রেন। ইউক্রেনের স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, তাদের সেনার গুলিতে নিকোলেইভে আরও একটি রুশ যুদ্ধবিমান ভেঙে পড়ে। তারও পাইলটকে বন্দি করেছে তারা।

আরও পড়ুন:

প্রসঙ্গত, রবিবার এগারো দিনে পড়ল রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। ইউক্রেনের দাবি, যুদ্ধ শুরুর পর অন্তত ১০ হাজার রুশ সেনা নিহত হয়েছে। তা ছাড়া ২৬৯টি ট্যাঙ্ক, ৪০টি হেলিকপ্টার, ৫০টি এমএলআরএস-সহ রাশিয়ার বহু অস্ত্র ও সরঞ্জাম তারা গুঁড়িয়ে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE