Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Russia Ukraine War

Russia-Ukraine Conflict: খারকিভ-দখল স্থায়ী হল না, পাল্টা হামলায় রুশ বাহিনীকে খেদিয়ে দিল ইউক্রেনীয় সেনা

সামরিক অভিযানের চতুর্থ দিনে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে ঢুকতে গিয়ে প্রবল প্রতিরোধের মুখে পড়তে হয় রুশ বাহিনীকে।

খারকিভে সেনারা।

খারকিভে সেনারা। ছবি: সংগৃহীত

শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪৯
Share: Save:

রুশ বাহিনীর খারকিভ-দখল স্থায়ী হল না বেশি ক্ষণ। রবিবার সকাল থেকে খারকিভ দখলের জন্য রাশিয়ার সেনাবাহিনী প্রাণপণ চেষ্টা চালিয়ে কিছুটা সফল হলেও তার কয়েক ঘণ্টার মধ্যেই ওই শহর কব্জা করে ফেলেছে ইউক্রেনের সেনা। এমনটাই জানালেন খারকিভের গভর্নর ওলেগ সিনেগুবভ।

সামরিক অভিযানের চতুর্থ দিনে ইউক্রেনের প্রধান শহর কিভ এবং দেশের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে ঢুকতে গিয়ে প্রবল প্রতিরোধের মুখে পড়তে হয় রুশ বাহিনীকে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর মেলে, একের পর এক রকেট হামলা চালিয়ে খারকিভে গ্যাস পাইপলাইন উড়িয়ে দিয়েছে রুশ সেনা। কিভে তেল ভান্ডারেও বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ সবেরই মাঝে খবর পাওয়া যায়, খারকিভের ভিতর ঢুকে পড়েছে রাশিয়ার সেনাবাহিনী।

খারকিভ দখলের পর কিভের পতন যখন মোটামুটি নিশ্চিত, ঠিক সেই সময় টেলিগ্রাম বার্তায় ওলেগ বলেন, ‘‘খারকিভ এখন আমাদের দখলে চলে এসেছে। রুশ বাহিনীর উপর পাল্টা হামলা চালিয়ে তাদের খেদিয়ে দিয়েছে আমাদের সেনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE