Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

তাণ্ডবে তেরঙ্গা উড়িয়েও অবিচল

কট্টর ট্রাম্প সমর্থক হিসেবে পরিচিত ভার্জিনিয়ার বাসিন্দা বছর চুয়ান্নর ভিনসেন্ট যে তাঁর কৃতকর্মে অনুতপ্ত নন, সেটাও স্পষ্ট করে দিয়েছেন তিনি।

নয়াদিল্লি ১০ জানুয়ারি ২০২১ ০২:০৪
Save
Something isn't right! Please refresh.
ছবি রয়টার্স।

ছবি রয়টার্স।

Popup Close

ওয়াশিংটনে ক্যাপিটল-তাণ্ডবের দিনে হাজার হাজার আমেরিকান পতাকার মধ্যে নজরে এসেছিল ভারতীয় পতাকাও। যা নিয়ে সমালোচনার ছড় উঠেছিল সর্বত্র। গোড়ায় পতাকাবাহীর পরিচয় জানা যায়নি। কার্যকারণ সূত্রও ছিল অধরা। কাল সেই ভারতীয় বংশোদ্ভূত ভিনসেন্ট জেভিয়ার নিজেই সংবাদমাধ্যমকে বললেন, ‘‘ভারতকে অসম্মান করাটা আমার উদ্দেশ্য ছিল না। আমি আসলে আমেরিকাতেও যে বৈচিত্রের মধ্যে ঐক্য আছে, সেটা বোঝাতে চেয়েছিলাম। দেখাতে চেয়েছিলাম, রিপাবলিকান পার্টি একেবারেই বর্ণবিদ্বেষী নয়।’’ এ দিকে, আজই দিল্লির কালকাজি থানায় তাঁর নামে অভিযোগ দায়েরও করেছেন দীপক কে সিংহ নামের এক আইনজীবী। ভিনসেন্ট তবু অনড়ই।

কট্টর ট্রাম্প সমর্থক হিসেবে পরিচিত ভার্জিনিয়ার বাসিন্দা বছর চুয়ান্নর ভিনসেন্ট যে তাঁর কৃতকর্মে অনুতপ্ত নন, সেটাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। আবার সে দিনের হামলার দায় নিতেও নারাজ ট্রাম্পের এক্সপোর্ট কমিটির সদস্য ভিনসেন্ট। ভার্জিনিয়ার রিপাবনিকান সেন্ট্রাল কমিটির সদস্যের আরও দাবি, ওই তাণ্ডবের পিছনে ব্ল্যাক লাইভস ম্যাটার বা বিএলএম সদস্যেরা ছিল। কারণ প্রশিক্ষিত সেনার মতো দেওয়াল বেয়ে তরতরিয়ে উঠে পড়া সাধারণ সমর্থকের পক্ষে সম্ভব নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement