Advertisement
০২ মে ২০২৪
terror

আমেরিকার মাটিতে ভারত বিরোধী সন্ত্রাসের অভিযোগ

আমেরিকার আইন রক্ষকদের উপরে অসন্তোষ জানিয়ে ভারতীয় বংশোদ্ভূতদের তরফে জানানো হয়, যারা সন্ত্রাসমূলক কার্যকলাপে জড়িত তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না।

terror.

—প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ০৮:০৭
Share: Save:

আমেরিকার মাটি ভারত বিরোধী সন্ত্রাসে ব্যবহার করা হচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করলেন সিলিক্যান ভ্যালির বিশিষ্ট ভারতীয় বংশোদ্ভূতেরা। আমেরিকার আইন দফতর, এফবিআই ও পুলিশের সঙ্গে বৈঠক করেন তাঁরা। সাম্প্রতিক কালে আমেরিকায় একের পর এক ভারতীয় আক্রান্ত হয়েছেন। ক্যালিফোর্নিয়ায় হিন্দুদের উপরে ঘৃণাবিদ্বেষ ক্রমশ বেড়েই চলেছে। সেই সব বিষয় নিয়েই বৈঠকে আলোচনা হয়েছে।

আমেরিকার আইন রক্ষকদের উপরে অসন্তোষ জানিয়ে ভারতীয় বংশোদ্ভূতদের তরফে জানানো হয়, যারা সন্ত্রাসমূলক কার্যকলাপে জড়িত তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না। অজয় জৈন ভূতোরিয়ার নেতৃত্বে এই বৈঠকের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন ২০ জনেরও বেশি বিশিষ্ট জন। আইন দফতরের তরফে সেখানে ছিলেন ভিনসেন্ট প্লেয়ার ও হরপ্রীত সিংহ মোখা। ছিলেন এফবিআই আধিকারিক এবং পুলিশ দফতরের পদস্থ অফিসারেরা। হিন্দু ও জৈন উপাসনাস্থলে হামলা নিয়ে সেখানে কথা বলেন তাঁরা। ভারতীয় বংশোদ্ভূতেরা জানান, এ ভাবে হামলার জেরে গোটা সম্প্রদায়ের মধ্যেই ভীতির সঞ্চার হয়েছে। খলিস্তানি জঙ্গিরা স্কুল, ভারতীয় চালিত দোকানের সামনে ট্রাক রেখে প্রচ্ছন্ন হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করা হয়। এমনকি ভারতীয় কূটনীতিকদের প্রকাশ্যে হুমকিও দেওয়া হচ্ছে বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

terror United States India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE