Advertisement
০৪ মে ২০২৪
Joe Biden

ইরানে হামলা চালাতে চাপ বাইডেনকে

পেন্টাগন সূত্রের খবর, আরও ৪০ জন সেনা আহত। জানা গিয়েছে, নিজেদের ভুলেই ঘটনাটি ঘটে। ইরানি জঙ্গিগোষ্ঠী ‘ইসলামিক রেজিস্ট্যান্স’ আমেরিকার সেনার ঘাঁটি একটি ড্রোন পাঠিয়েছিল।

An image of Joe Biden

জো বাইডেন। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ০৭:৪১
Share: Save:

জর্ডনে সিরিয়া সীমান্তের কাছে রবিবার আমেরিকান বাহিনীর ওপর ড্রোন হামলায় তিন আমেরিকান সেনার মৃত্যুর ঘটনায় ইরানকে প্রথম থেকেই দুষছে আমেরিকা। এই অবস্থায় ইরানের উপরে হামলা চালানোর জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের উপরে চাপ বাড়াচ্ছেন ডেমোক্র্যাট ও রিপাবলিকান সদস্যদের একটা অংশ। কিন্তু গত কয়েক দশকে বিভিন্ন দেশে যুদ্ধ চালাতে গিয়ে আমেরিকার ব্যর্থতার কথা মাথায় রেখে এখনই সে পথে হাঁটতে নারাজ পেন্টাগন। পেন্টাগনের তরফে জানানো হয়েছে, তারা ইরানের সঙ্গে যুদ্ধ চাইছে না এবং তাদের বিশ্বাস তেহরানও যুদ্ধ চায় না। মঙ্গলবার পেন্টাগনের এক মুখপাত্র বলেন, “আমরা যুদ্ধ চাই না, কিন্তু আমরা ব্যবস্থা নেব। সেনার উপরে হামলার জবাব দেব।”

পেন্টাগন সূত্রের খবর, আরও ৪০ জন সেনা আহত। জানা গিয়েছে, নিজেদের ভুলেই ঘটনাটি ঘটে। ইরানি জঙ্গিগোষ্ঠী ‘ইসলামিক রেজিস্ট্যান্স’ আমেরিকার সেনার ঘাঁটি একটি ড্রোন পাঠিয়েছিল। একই সময়ে আমেরিকান সেনার একটি ড্রোনের সেনা ঘাঁটিতে ফেরার কথা ছিল। শত্রুপক্ষের ড্রোনকে নিজেদের বলে ভুল করে আমেরিকার সেনা। ফলে বিনা বাধায় সেটি হানা দেয় ঘাঁটিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joe Biden USA Iran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE