Advertisement
২৬ এপ্রিল ২০২৪
buffalo

Viral: কচ্ছপ উল্টে গিয়েছে দেখে এগিয়ে এল মোষ, তারপর?

মাত্র ১৫ সেকেণ্ডের ভিডিয়োটি তুলেছেন সনম কামরান নামে এক টিকটক ব্যবহারকারী। সেখান থেকে ভিডিয়োটি ভাইরাল হয়ে যায় টুইটারে।

 কচ্ছপটিকে বাঁচানোর চেষ্টায় মোষটি

কচ্ছপটিকে বাঁচানোর চেষ্টায় মোষটি ছবি ভিডিয়ো থেকে।

সংবাদ সংস্থা
ইজরায়েল শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ০৭:৫৪
Share: Save:

রূপকথার গল্পের মতো। যেখানে এক জনের বিপদে এগিয়ে আসে অন্য কেউ। যতই তারা ভিন্ন প্রজাতির প্রাণী হোক না কেন।

চার্লস ডারউইনের যোগ্যতমের উদ্বর্তন তত্ত্বই প্রাণীজগতের বেঁচে থাকার প্রধান নিয়ম। এই নিয়ম সত্ত্বেও আমরা দেখতে পাই একটি প্রাণী অপর একটি প্রজাতির প্রাণীকে কী ভাবে বেঁচে থাকতে সাহায্য করছে। প্রাণীদের বুদ্ধি এবং সহানুভূতি মানুষকে আগেও বিস্মিত করেছে। এ বারও করল। একটি ভিডিয়ো এ বার ভাইরাল হল টুইটারে, যেখানে দেখা যাচ্ছে উল্টে যাওয়া কচ্ছপকে সোজা করে দিচ্ছে একটি মোষ।

মাত্র ১৫ সেকেণ্ডের ভিডিয়োটি তুলেছেন সনম কামরান নামে এক টিকটক ব্যবহারকারী। সেখান থেকে ভিডিয়োটি ভাইরাল হয়ে যায় টুইটারে। বনবিভাগের কর্তা সুশান্ত নন্দও শেয়ার করেছেন ভিডিয়োটি।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ইজরায়েলের এক চিড়িয়াখানার কোনও এক বদ্ধ পরিসরে একটি কচ্ছপ কোনও ভাবে উল্টে গিয়েছে এবং সেটিকে সোজা করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে একটি মোষ। কারণ, কচ্ছপ বেশি ক্ষণ উল্টে গেলে তার অঙ্গপ্রত্যঙ্গ স্থানচ্যূত হয়ে কাজ করা বন্ধ করে দেয় এবং শরীরে নরম অংশ শিকারি প্রাণীদের শিকার করতে সুবিধা করে দেয়। কচ্ছপ এক বার কোনও ভাবে উল্টে গেলে তাকে সস্থানে ফিরে আসতে বেশ কষ্ট করতে হয়। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, অনেকক্ষণের প্রচেষ্টায় মোষটি কচ্ছপটিকে সোজা করতে সক্ষম হয়।

ঘটনাটি দেখার পর চিড়িয়াখানায় উপস্থিত দর্শকরা বেশ উচ্ছাস প্রকাশ করেন। এখনও পর্যন্ত প্রায় ১৫লক্ষ টুইটার ব্যবহারকারী দেখে ফেলেছেন। সংখ্যাটি ক্রমশ বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

buffalo israel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE