×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১০ মে ২০২১ ই-পেপার

পরের বার বাচ্চাদের ভেবেচিন্তে উপহার দিন, না হলে এমন বিপদ ঘটতে পারে

সংবাদ সংস্থা
আটলান্টা, আমেরিকা ০৪ জানুয়ারি ২০২০ ২০:৪৭
এয়ারপড গিলে ফেলল সাত বছরের শিশু। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

এয়ারপড গিলে ফেলল সাত বছরের শিশু। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

বাচ্চাদের উপহার দেওয়ার সময় সতর্ক না থাকলে কী হতে পারে, এই ফেসবুক পোস্ট তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। আমেরিকায় জর্জিয়ার আটলান্টার বাসিন্দা এক মহিলা তাঁর ফেসবুক প্রোফাইলে একটি পোস্ট করেছেন। সেখানে একটি এক্স-রেপ্লেটের ছবি দিয়ে তিনি দাবি করেছেন, আর বাচ্চাদের ‘এয়ারপড’ দেবেন না।

কিয়ারা স্ট্রাউড নামে ওই মহিলা সাত বছরের ছেলেকে বড়দিনে একটি এয়ারপ্যাড উপহার দেন। আর খেলতে খলতে কোনও ফাঁকে সেটি গিলে ফেলে বাচ্চাটি। বাচ্চা এয়ারপড গিলে ফেলেছে জানতে পেরেই তাকে নিয়ে আটলান্টার স্থানীয় শিশু চিকিত্সাকেন্দ্রে ছোটেন কিয়ারা।

এক্স-রে করে দেখা যায়, পেটের মধ্যে রয়েছে এয়ারপডটি। চিকিত্সকরা কিয়ারাকে জানান, ‘চিন্তা করার কিছু নেই, এই ছোট ছোট এয়ারপডগুলি বের করার জন্য অপারেশন করার দরকার নেই। এগুলি স্বাভাবিক ভাবেই বেরিয়ে আসবে।’

Advertisement

আরও পড়ুন: ক্রিকেট মাঠ থেকে বহু দূরে, মেয়ের সঙ্গে তুষার মানব তৈরিতে ব্যস্ত ‘ক্যাপ্টেন কুল’

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, কিয়ারার ছেলেকে চিকিত্সাকেন্দ্রে পর্যবেক্ষণে রাখা হয়। এবং সেখানে স্বাভাবিক ভাবেই এয়াপডগুলি বেরিয়ে আসে। কিয়ারা ফেসবুকে ছবিটির সঙ্গে পোস্টে লিখেছেন, তাঁর ছেলে এখন ভাল আছে। যাঁরা তার জন্য প্রার্থণা করেছিলেন, তাঁদের ধন্যবাদ।

আরও পড়ুন: বর্ষবরণের রাতে প্রকাশ্যে যৌন নির্যাতন, ভয়ে-যন্ত্রণায় চিত্কার যুবতীর

কিয়ারার সাত বছরের ছেলে ভাল আছে বলে ফেসবুকে অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। কিন্তু অনেকেই আবার এমন ভাবনা চিন্তা না করেই উপহার দেওয়ার জন্য তাঁর সমালোচনা করেছেন।

দেখুন সেই পোস্ট:


Advertisement