Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

ফাঁকা রাস্তায় সুবিধা পেতে কঙ্কালকে পাশে বসিয়ে বেরিয়ে প়ড়লেন গাড়িচালক!

সংবাদ সংস্থা
ফোনিক্স, আমেরিকা ২৭ জানুয়ারি ২০২০ ২০:৩৪
সহযাত্রীর সাজে কঙ্কাল। ছবি: এপি।

সহযাত্রীর সাজে কঙ্কাল। ছবি: এপি।

গাড়ি নিয়ে বেরিয়ে রাস্তায় জ্যাম এড়িয়ে চলতে, এক ব্যক্তি কঙ্কালকে যাত্রী সাজিয়ে পাশে বসিয়ে নিলেন। ভাবছেন এ কেমন ভাবে সম্ভব! এমন ঘটনার কথাই জানিয়েছে পুলিশ। তবে শেষ পর্যন্ত যাত্রা ‘শুভ’ হয়নি, পুলিশের হাতে ধরাই পড়ে গেলেন ৬২ বছরের ওই বৃদ্ধ।

আমেরিকার অ্যারিজোনা ডিপার্টমেন্ট অফ পাবলিক সেফটি জানিয়েছে, বৃহস্পতিবার তাদের এক কর্মী এক ব্যক্তিকে ধরেছেন। যিনি সহযাত্রী হিসেবে একটি কঙ্কাল নিয়ে যাচ্ছিলেন। সেই কঙ্কালকে পোশাক, টুপি পরিয়ে ড্রাইভার পাশের আসনে বসিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু পুলিশকর্মী বিষয়টি বুঝতে পেরে তাঁকে আটক করেন।

আসলে আমেরিকায় কিছু রাস্তা আছে যেগুলিকে হাই ক্যাপাসিটি ভেহিকল লেন বলা হয়। ড্রাইভার ছাড়াও অতিরিক্ত যাত্রী-সহ গাড়িগুলিই কেবল এই রাস্তায় ঢুকতে পারে। এই রাস্তায় অন্য কোনও গাড়ি ঢোকা নিষিদ্ধ।

Advertisement

আরও পড়ুন: গল্প হল সত্যি! মরার ভান করে বাঘের মুখ থেকে রক্ষা, ভাইরাল ভিডিয়ো

অভিযুক্ত বৃদ্ধ এই হাই ক্যাপাসিটি ভেহিকল লেনের সুবিধা পেতে একটি কঙ্কালকে সহযাত্রী সাজিয়ে নেন। কারণ তাঁর সঙ্গে যাওয়ার জন্য অন্য কেউ ছিলেন না।কিন্তু শেষ পর্যন্ত তিনি ধরাই পড়ে গেলেন পুলিশের কাছে।

আরও পড়ুন: ন’তলা থেকে পড়ে গিয়ে গা ঝেড়ে হাঁটা দিলেন মহিলা!

অ্যারিজোনা ডিপার্টমেন্ট অফ পাবলিক সেফটি বিভাগের এক মুখপাত্র রাউল গার্সিয়াজানিয়েছেন, প্রতি বছর এমন প্রায় সাত হাজার নিয়ম ভাঙার ঘটনা সামনে আসে। বিভিন্ন ক্ষেত্রে দেখা গিয়েছেহাই ক্যাপাসিটি ভেহিকল লেনের সুবিধা পেতে মানুষ মিথ্যার আশ্রয় নেন। গত এপ্রিলে, এক ব্যক্তি ম্যানেকুইনকে সোয়েটার, বেসবল ক্যাপ, সানগ্লাস পরিয়ে সহযাত্রী সাজিয়ে গাড়ি নিয়ে এই লেনে ঢুকে পড়েছিলেন।

আরও পড়ুন: গরম কফি বরফে ঢেলে দিতেই বেরিয়ে এল তিন বিড়াল ছানা

আরও পড়ুন

Advertisement