Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিশ্বের সব থেকে বেশি দামে নিলাম হল একটি হাতঘড়ি, দাম উঠল...

যে ঘড়িটি, বুর্জ খালিফায় দেড় হাজার স্কোয়ার ফুটের ৩২টি অ্যাপার্টমেন্ট বা রোলস রয়েস ফ্যান্টমের সেরা মডেলের ১১টি গাড়ির দামে বিক্রি হয়েছে সেটি

সংবাদ সংস্থা
জেনেভা ১৩ নভেম্বর ২০১৯ ১৭:৩৬
Save
Something isn't right! Please refresh.
প্যাটেক ফিলিপের এই ঘড়ি নিলাম হল সর্বোচ্চ দামে। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

প্যাটেক ফিলিপের এই ঘড়ি নিলাম হল সর্বোচ্চ দামে। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

Popup Close

ইতিহাস তৈরি হল সুইৎজারল্যান্ডের জেনেভায়। বিশ্বের সব থেকে বেশি দামি ঘড়ির তকমা পেল সুইস কোম্পানি প্যাটেক ফিলিপের একটি ঘড়ি। ঘড়িটি দাম ওঠে ভারতীয় মুদ্রায় প্রায় ২২৩ কোটি টাকা। শনিবার এই নিলামের আয়োজন করা হয়।

বিলাসবহুল ঘড়ির কথা উঠলেই সবার আগে যে দেশটির নাম সামনে আসে সেটি হল সুইৎজারল্যান্ড। সেই সুইৎজারল্যান্ডের অন্যতম ঘড়ি নির্মাতাপ্যাটেক ফিলিপ। শনিবার তারা একটি ঘড়ি নিলামের আয়োজন করে। নিলামে ‘প্যাটেক ফিলিপ গ্র্যান্ডমাস্টার চাইম রেফারেন্স ৬৩০০এ-০১০’ ঘড়িটির এই বিপুল দাম ওঠে।

ডাচেন মাসকুলার ডেস্ট্রফি নামে একটি জিন ঘটিত রোগের চিকিত্সার গবেষণার জন্য অর্থ সংগ্রহ করছে প্যাটেক ফিলিপ। সেই কারণেই এই ঘড়ি নিলামের আয়োজন করা হয়। সংস্থার প্রেসিডেন্ট থিয়েরি স্টের্ন বলেন, তাঁরা আশা ছিল ১১০ কোটি টাকার মতো উঠে আসবে। কিন্তু তাঁরা স্বপ্নেও ভাবেননি এত টাকা উঠবে নিলামে।

Advertisement

আরও পড়ুন: সমুদ্রে ভেসে আসছে কোটি কোটি টাকার কোকেন, সৈকত বন্ধ করে দিল পুলিশ

১৮৩৯ সাল থেকে ঘড়ি তৈরি করছে প্যাটেক ফিলিপ। তবে যে ঘড়িটি, বুর্জ খালিফায় দেড় হাজার স্কোয়ার ফুটের ৩২টি অ্যাপার্টমেন্ট বা রোলস রয়েস ফ্যান্টমের সেরা মডেলের ১১টি গাড়ির দামে বিক্রি হয়েছে সেটি কোম্পানির সব থেকে জটিল নক্সার ঘড়ি।

আরও পড়ুন: চিনা চিকিত্সকের নগ্ন ছবি আলোড়ন তুলল সোশ্যাল মিডিয়ায়

এই হাতঘড়িতে রয়েছে ১৩৬৬টি ছোট বড় পার্টস ও ২১৪ কেস কম্পোনেন্ট। শুধু এর জটিল ডিজাইনই নয় স্টেনলেস স্টিলের এই ঘড়িটিতে রয়েছে ১৮ ক্যারেটের ‘রোজ গোল্ড’ কেস। ঘড়িতে ঘণ্টা মিনিট সেকেন্ডের পাশাপাশি পাওয়া যাবে দিন, মাস, বছরও। শুধু তাই নয় এই তারিখ লিপিয়ার হিসেব করে চলে।

দেখুন সেই ঘড়ির ছবি:


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement