Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Viral video

বৌ কাঁধে দৌড়, দ্বিতীয় বার সেরা লিথুয়ানিয়ার দম্পতি

ই দৌড়ে অংশ নিতে হলে আপনাকে রীতিমতো অনুশীলন করতে হবে।দৌড় শুধু সমতল জমির ওপর দিয়েই নয়, জল ঠেলেও দৌড়তে হয়।সেই সঙ্গে স্ত্রীকে কাঁধে নিয়েই টপকাতে হবে উঁচু বাধা। মোট ২৫৩.৫ মিটার পথ অতিক্রম করতে হবে

বৌ কাঁধে নিয়ে দৌড়। ছবি: টুইটার থেকে নেওয়া।

বৌ কাঁধে নিয়ে দৌড়। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
সোনকাজারভি, ফিনল্যান্ড শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৯ ১৭:২৬
Share: Save:

কত কিছুই কাঁধে নিয়ে দৌড়তে হয় আমাদের। সেনাবাহিনীর প্রশিক্ষণে সঙ্গীকে কাঁধে নিয়েও দৌড়নো বা পাহাড়ে ওঠার অনুশীলন দিতে হয়। কিন্তু কখনও বৌ কাঁধে নিয়ে দৌড়নোর কথা ভেবেছেন? এমনই এক প্রতিযোগিতা হয় ফিনল্যান্ডের সোনকাজারভি শহরে। এই বছরের প্রতিযোগিতা হয়ে গেল ৬ জুলাই শনিবার। আর গত বছরের চ্যাম্পিয়ন দম্পতি এবারও জিতে নিয়েছেনসেরার খেতাব।

Advertisement

মধ্য ফিনল্যান্ডের ছোট্ট একটি শহর সোনকাজারভি। যার আয়তন ১৫৭৬.৭৮ বর্গকিলোমিটার। যার মধ্যে ১১০.৮৬ বর্গকিলোমিটার জলাভূমি। শহরের মোট জনসংখ্যা ৪০১৫ জন। প্রতি বর্গকিলোমিটারে বসবাস করেন গড়ে ২.৭৪ জন। এই সুন্দর সাজানো গোছানো ছোট্ট শহরটাই প্রতিবছর এই সময়ে গম গম করে ওঠে। কারণ গোটা পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর মানুষ ‘বিশ্ব বৌ কাঁধে দৌড় প্রতিযোগিতা’-য় অংশ নিতে বা দৌড় দেখতে আসেন। এই নিয়ে ২৪তম বছর এই প্রতিযোগিতার আয়োজন করা হল।

ভাবছেন কেমন এই ‘বৌ কাঁধে দৌড়’? এই দৌড়ে অংশ নিতে হলে আপনাকে রীতিমতো অনুশীলন করতে হবে। দৌড় শুধু সমতল জমির ওপর দিয়েই নয়, জল ঠেলেও দৌড়তে হয়। সেই সঙ্গে স্ত্রীকে কাঁধে নিয়েই টপকাতে হবে উঁচু বাধা। মোট ২৫৩.৫ মিটার পথ অতিক্রম করতে হবে।

আরও পড়ুন : ৪৫০ কোটি বছরের পুরনো উল্কার ধাতু দিয়ে তৈরি পিস্তল নিলামে উঠছে

Advertisement

আরও পড়ুন : সাজানো, নিরিবিলি এই দ্বীপে গিয়ে থাকতে পারলে মাসে পাবেন ৩৮ হাজার টাকা!

এ বছর এই প্রতিযোগিতা জিতে নিয়েছেন লিথুয়ানিয়ারওই দম্পতি। এই পথ অতিক্রম করতে তাঁরা সময় নিয়েছেন ১ মিনিট ৬ সেকেন্ড। গতবছর ১৩টি দেশ থেকে মোট ৩৮ দম্পতি অংশ নিয়েছিলেন। এই বছর প্রতিযোগীর সংখ্যা কিছুটা কমেছে। এবার প্রায় দু’ ডজন দম্পতি অংশ নেন। আর এই দৌড় দেখতে কয়েক হাজার মানুষ জড়ো হয়েছিলেন সোনকাজারভিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.