Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

যেন ফিল্মের সেট! যাত্রী-সহ হুড়মুড় করে ভেঙে পড়ল আস্ত ব্রিজ

সংবাদ সংস্থা
তাইপে ০২ অক্টোবর ২০১৯ ১০:১৭
তেলের ট্যাঙ্কার পেরনোর সময় ভেঙে পড়ল ব্রিজ। ছবি: টুইটার থেকে নেওয়া।

তেলের ট্যাঙ্কার পেরনোর সময় ভেঙে পড়ল ব্রিজ। ছবি: টুইটার থেকে নেওয়া।

হলিউড বা বলিউডে বড় বড় ব্রিজ যে ভাবে উড়িয়ে দেওয়ার বা ভেঙে পড়ার দৃশ্য দেখানো হয়, তেমনই এক বাস্তব ঘটনা ধরা পড়ল ক্যামেরায়। তাইওয়ানের একটি আস্ত ব্রিজ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নদীর জলে। বেশ কয়েকজন আহত হওয়ার পাশাপাশি নিখোঁজও রয়েছেন কয়েকজন। তা‌ঁদের খোঁজে তল্লাশি চালাচ্ছে উদ্ধারকারী দল।

১৯৯৮ সালে তৈরি হওয়া তাইওয়ানের নানফাংগাও মত্স্য বন্দরের ব্রিজটি মঙ্গলবার ভেঙে পড়ল। সকাল সাড়ে ন’টা নাগাদ ব্রিজ দিয়ে একটি তেলে ট্যাঙ্কার পার হচ্ছিল। আর কয়েক মিটার গেলেই ট্যাঙ্কারটি পার হয়ে যেত। কিন্তু তার আগেই ব্রিজটি ভেঙে পড়ে। তেলের ট্যাঙ্কার ও ৪৬০ ফুটের গোটা ব্রিজটি নদীতে পড়ে যায়। ব্রিজের নীচেই কয়েকটি মাছ ধরার ছোট ছোট নৌকা দাঁড়িয়ে ছিল। সেগুলির উপরেই ভেঙে পড়ে ব্রিজটি। দুর্ঘটনায় মোট ১৪ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। বেশ কয়েকজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে স্থানীয় সংবাদপত্র সূত্রে জানা গিয়েছে। আহতদের মধ্য়ে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সোশ্যাল মিডিয়ায়ব্রিজ ভাঙার দু’টি ভিডিয়ো সামনে এসেছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, ব্রিজটি ভেঙে পড়ার পরই তার বিশাল ঢেউয়ে নোঙর করে রাখা বড় নৌকাগুলি দুলে ওঠে। এই দুর্ঘটনার একদিন আগেই এই এলাকা দিয়ে একটি টাউফুন বয়ে যায়।তার ফলে ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়েছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement



আরও পড়ুন

Advertisement