Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

এতক্ষণ কেউ বরফের মধ্যে বেঁচে থাকতে পারেন? নিজের রেকর্ড ভাঙলেন এই অস্ট্রিয়

তিনি প্রায় আড়াই ঘণ্টা খালি গায়ে বরফের মধ্যে কাটালেন। গত বছর নিজের তৈরি রেকর্ডই এই বছর ভেঙে দিলেন তিনি।

সংবাদ সংস্থা
ভিয়েনা ০৬ সেপ্টেম্বর ২০২০ ১৮:৪৯
জোসেফ কোয়েবার্ল। সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া ছবি।

জোসেফ কোয়েবার্ল। সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া ছবি।

শরীরের কোনও অংশে যদি কয়েক সেকেন্ড বরফ ঠেকে থাকে, তবে সেখানটা অবশ হয়ে যায়। কিন্তু ভেবে দেখেছেন যদি কাউকে কয়েক ঘণ্টা বরফের মধ্যে রেখে দেওয়া হয় তবে কী হতে পারে? সাধারণ কেউ যেটা কল্পনাও করতে পারেন না তেমনই কাজ করে দেখালেন অস্ট্রিয়ার এক ‘আইস সুইমার’। এবার বরফের মধ্যে থাকার নিজের রেকর্ডই ভেঙে দিলেন।

অস্ট্রিয়ার আইস সুইমার জোসেফ কোয়েবার্ল, এর আগে তাঁর বরফ-ঠান্ডা জলে সাঁতার কাটার একাধিক নজির রয়েছে। এবার তিনি প্রায় আড়াই ঘণ্টা খালি গায়ে বরফের মধ্যে কাটালেন। গত বছর নিজের তৈরি রেকর্ডই এই বছর ভেঙে দিলেন তিনি।

সম্প্রতি জোসেফ দু’ ঘণ্টা ৩০ মিনিট ৫৭ সেকেন্ড বরফের মধ্যে কাটালেন। গত বছরই তিনি এই কাজ করেন। তবে সে বারের থেকে এবার তিনি ৩০ মিনিট বেশি কাটালেন বরফের মধ্যে। তাঁর এই কীর্তির বেশ কয়েকটি ছবি, ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে, কাচের একটি স্বচ্ছ বাক্সে তিনি দাঁড়িয়ে রয়েছেন। আর তাঁর চার দিকে বরফ ঢেলে দেওয়া হয়েছে। প্রায় ২০০ কেজি বরফ ঢালা হয়। গলা থেকে উপরের অংশই কেবল বরফের বাইরে রয়েছে। তা ছাড়া শরীরের বাকি অংশ বরফের মধ্যে। এই অবস্থায় তিনি আড়াই ঘণ্টা কাটিয়ে দেন।

আরও পড়ুন: অ্যাডভেঞ্চার করতে গিয়ে ৫ হাজার ফুট নীচে পড়ে গেল প্রায় লাখ টাকার ফোন

জোসেফ জানিয়েছেন, এই আড়াই ঘণ্টা তাঁর শরীরে অসহ্য যন্ত্রণা হচ্ছিল। কিন্তু তিনি সেই সব ভুলে থাকার চেষ্টা করেন। শেষ পর্যন্ত যখন বাক্স থেকে বেরিয়ে আসেন, সূর্যের আলো আবার তাঁর শরীর স্পর্শ করে, তখন খুব ভাল লাগছিল বলে জানান তিনি।

আরও পড়ুন: ১০০ বছরে তৃতীয় বার, সিডনির সমুদ্রে দেখা মিলল গ্রহের সব থেকে বড় প্রাণীর

নতুন এই কীর্তি অস্ট্রেলিয়ার মেল্ক নামের একটি ছোট্ট শহরে অনুষ্ঠিত হয়। আর জোসেফের এই কাণ্ডকারখানা দেখার জন্য অনেক মানুষ জড়ো হয়েছিলেন সেখানে। জোসেফ জানিয়েছেন, পরের বছর আবার তিনি নিজের রেকর্ড ভাঙতে চান। সেবার তিনি লস অ্যাঞ্জেলসে নতুন রেকর্ড করতে চান।

দেখুন জোসেফের কীর্তি:



আরও পড়ুন

Advertisement