Advertisement
২৭ এপ্রিল ২০২৪
China

Sandstorm: ৩০০ ফুটের ধুলোর দেওয়াল! ঢাকল চিনা শহর, দেখুন ভিডিয়ো

রবিবার স্থানীয় সময় বিকাল ৩টে নাগাদ বিশালাকার ধুলোর আস্তরণে ঢেকে যেতে শুরু করে শহর। শহরের সর্বত্র জুড়ে ছিল ওই ধুলোর মেঘ।

চিনের শহরে ধুলোর ঝড়।

চিনের শহরে ধুলোর ঝড়। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১১:৩১
Share: Save:

যে দিকেই তাকানো যায়, দেখা যাচ্ছে ধুলো। গোটা শহরকে যেন মেঘের মতো ঢেকে রেখেছে ধুলোর দেওয়াল। সম্প্রতি চিনের একটি শহরে ঘটেছে এই ঘটনা। সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। ধুলোর দেওয়ালের এই দৃশ্য অবাক করছে নেটাগরিকদেরও।

চিনের উত্তর-পশ্চিম প্রান্তের ছোট শহর ডুনহুয়াং। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার স্থানীয় সময় বিকাল ৩টে নাগাদ বিশালাকার ধুলোর আস্তরণে ঢেকে যেতে শুরু করে শহর। শহরের সর্বত্র জুড়ে ছিল ওই ধুলোর মেঘ। যার গড় উচ্চতা ৩০০ ফুটেরও বেশি ছিল।

ধুলোর মেঘের জেরে দৃশ্যমানতা কমে যেতে থাকে। ২০ ফুট দুরে থাকা জিনিসও পরিষ্কারভাবে দেখা যাচ্ছিল না। দুর্ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ করে দেয় পুলিশ। ওই ধুলোর ঝড় শেষ না হওয়া পর্যন্ত শহরের অধিকাংশ রাস্তাঘাটই বন্ধ ছিল বলে জানিয়েছে পুলিশ।

গোবি মরুভূমির কাছেই অবস্থিত চিনের ওই শহর। ওই মরুভূমির ধুলোর ঝড়েই চিনা শহরের অবস্থা এ রকম করেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। এই ধুলোর ঝড়ের জেরে ওই শহরের বাতাসের মানের ব্যাপক অবনতি হয়েছে বলে জানিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China Viral video Desart Sandstorm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE