Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Afghan Taliban

Afghanistan: সরকারি দফতর থেকে তালিবানি পতাকা হঠানোর দাবি, বিক্ষোভকারীদের দিকে গুলি তালিবানের

আফগানিস্তানের স্থানীয় সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, শুধু সাধারণ নাগরিকদের উপরই না, বেশ কিছু সাংবাদিকদের উপরও আক্রমণ করা হয়েছে।

জালালাবাদ শহরবাসীর প্রতিবাদ

জালালাবাদ শহরবাসীর প্রতিবাদ

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১৫:২৯
Share: Save:

সরকারি দফতরের ছাদ থেকে তালিবানি পতাকা সরানোর দাবিতে বুধবার আফগানিস্তানের জালালাবাদে বিক্ষোভ দেখালেন ওই শহরের বহু মানুষ। ওই বিক্ষোভকারীদের উপর গুলি ছুড়তে দেখা গেল তালিবান বাহিনীকে। নেটমাধ্যমে ইতিমধ্যেই ওই ঘটনার একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে। আফগানিস্তানের স্থানীয় সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, শুধু সাধারণ নাগরিকদের উপরই না, বিক্ষোভের জায়গায় উপস্থিত বেশ কিছু সাংবাদিকদের উপরও আক্রমণ করা হয়েছে।

নেটমাধ্যমে ছেয়ে যাওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, আফগানিস্তানের পতাকা হাতে শ’য়ে শ’য়ে মানুষ জালালাবাদের রাস্তায় নেমেছেন। সরকারি প্রতিষ্ঠানকে কেন জাতীয় পতাকার পরিবর্তে তালিবানের পতাকা থাকবে, এই প্রশ্ন তুলে বিক্ষোভে অংশ নিয়েছিলেন তাঁরা। হঠাৎ-ই গুলির শব্দ। আর তার পরই ছত্রভঙ্গ হয়ে পালাতে দেখা গেল বিক্ষোভকারীদের। ওই ঘটনায় এখনও পর্যন্ত দু’জনের মৃত্যুর খবর মিলেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আলজাজিরা সূত্রে।

রবিবারই কাবুল দখল নিয়েছে তালিবান বাহিনী। এখন আফগানিস্তানে তালিবানি সরকার গঠন শুধু সময়ের অপেক্ষা। তাই নিয়ে জল্পনার আবহে আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল নেটমাধ্যমে। তাতে সামাজিক, শিক্ষা, রাজনীতিতে অংশগ্রহণ এবং কর্মক্ষেত্রে যাওয়ার অধিকারের দাবিতে পথে নেমে বিক্ষোভ করতে দেখা গিয়েছে আফগানিস্তানের মহিলাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE