×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

সমুদ্রের মাঝে এক জাহাজের ধাক্কায় চুরমার হয়ে যাচ্ছে অন্য জাহাজের একাংশ

সংবাদ সংস্থা
কজুমেল, মেক্সিকো ২২ ডিসেম্বর ২০১৯ ১৭:৩৩
দুই জাহাজের সংঘর্ষ। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

দুই জাহাজের সংঘর্ষ। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

গাড়ি, বাইকের দুর্ঘটনা দেখেছেন, কিন্তু কখনও দু’টি জাহাজকে একে অপরকে ধাক্কা মারতে দেখেছেন কখনও? এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, দু’টি বিলাসবহুল জাহাজে মধ্যে একটি ধাক্কা মারছে অন্যটির পিছনে। ওই জাহাজ এবং অন্য একটি জাহাজ থেকে একাধিক ব্যক্তি সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেন। তারপর সেটি সোশ্যাল মিডিয়ায় এবং সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ধাক্কা মারার পর দেখা যাচ্ছে, পিছনের জাহাজটি দাঁড়িয়ে গিয়েছে, আর আস্তে আস্তে সামনের জাহাজাটি এগিয়ে যাচ্ছে। ফলে দূরত্ব বাড়ছে জাহাজ দুটির। সরে যাওয়ার সময় পিছনের জাহাজের সামনের অংশটি ভেঙে দিচ্ছে অন্য জাহাজটির কিছুটা অংশ। কাচ ভেঙে ভেঙে পড়ছে জলে।

Advertisement

আরও পড়ুন: প্রিওয়েডিং ফটোশুটে সিএএ, এনআরসি নিয়ে কী বার্তা দিলেন দেখুন এই হবু দম্পতি

ক্যারিবিয়ানে মেক্সিকান দ্বীপ কজুমেলের কাছে এই দুর্ঘটনা হয়। দু’টি জাহাজে প্রায় পাঁচ হাজার যাত্রী ও প্রায় দুই হাজার কর্মী ছিলেন। সকালের দিকে যখন এই দুর্ঘটনা হয়, তখন বেশিরভাগ যাত্রীই প্রাতরাশ সারছিলেন। হঠাত্ বিকট শব্দে তাঁরা চমকে ওঠেন। পরে বুঝতে পারেন দু’টি জাহাজ ধাক্কা মেরেছে একে অপরকে। তাঁদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: আরাম করে পিঠ পরিষ্কার করাচ্ছে দুই কুমির, ভাইরাল ভিডিয়ো

সংবাদমাধ্যম এবিসি নিউজ জানিয়েছে, দুর্ঘটনায় অন্তত ছয় জন আহত হয়েছেন। এবিসি নিউজের ইউটিউব চ্যানেলে আপলোড হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, একাধিক কোণ থেকে এই দুর্ঘটনা ক্যামেরাবন্দি হয়েছে। সেখানে সামনের জাহাজটির পিছনের অংশ বেশ কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন: ক্যাকটাস থেকে তৈরি এই ‘নিরামিষ চামড়া’ বদলে দেবে পৃথিবী, দাবি দুই মেক্সিকান যুবকের

এবিসি নিউজের ভিডিয়োটি ২০ ডিসেম্বর আপলোড হয়েছে। ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় ২১ লক্ষ বার দেখা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

Advertisement