Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অ্যাডভেঞ্চার করতে গিয়ে ৫ হাজার ফুট নীচে পড়ে গেল প্রায় লাখ টাকার ফোন

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৬ সেপ্টেম্বর ২০২০ ১৭:২৭
সোশ্য়াল মিডিয়া থেকে নেওয়া ছবি।

সোশ্য়াল মিডিয়া থেকে নেওয়া ছবি।

অ্যাডভেঞ্চার স্পোর্টসে মোবাইল ফোন নিয়ে যাওয়াটা যে মোটেই উচিত কাজ নয় এবং তা কতটা বিপদের হতে পারে, এই ভিডিয়ো দেখলেই বুঝতে পারবেন। এক মহিলার হাত ফসকে প্রায় পাঁচ হাজার ফুট উচ্চতা থেকে পড়ে গেল প্রায় লাখ টাকা দামের আইফোন। সেই গোটা ঘটনা আবার আর একটি ক্যামেরায় ধরা পড়ে।

যাঁরাই এখন বেড়াতে যান ক্যামেরা অবশ্যই সঙ্গে নিয়ে যান, নিদেন পক্ষে মোবাইলের ক্যামেরা তো রয়েইছে। কিন্তু প্যারাগ্লাইডিং, স্কাইডাইভিং, স্কি-এর মতো অ্যাডভেঞ্চার স্পোর্টে অংশ নেওয়ার ক্ষেত্রে মোবাইল না নিয়ে যাওয়াই পছন্দ করেন বেশির ভাগ মানুষ। সে ক্ষেত্রে বিকল্পও রয়েছে, অনেকেই অ্যাকশন ক্যামেরা সঙ্গে নেন। এই ধরনের ক্যামেরা পোশাকে বা হেলমেটে আটকে নেওযা যায়। এগুলি, জলে বা মাটিতে পড়ে নষ্ট হওয়ার ভয় অনেক কম।

আলপস্ পর্বতের উপর প্যারাগ্লাইডিং করতে গিয়েছিলেন এই মার্কিন মহিলা, সঙ্গে নিজের ‘আইফোন ১১ প্রো’, যার ভারতীয় বাজারে দাম প্রায় এক লাখ টাকা। একটি সেল্ফি স্টিকের সঙ্গে সেটি আটকে তাঁর অ্যাডভেঞ্চারের মুহূর্ত ক্যামেরাবন্দি করছিলেন তিনি। আরও একটি ক্যামেরা প্যারাসুটের সঙ্গে আটকানো ছিল। যাতে গোটা ঘটনা ধরা পড়ে। তাঁর সাধের আইফোনের কী অবস্থা হল তা প্যারাসুটের ক্যামেরাতেই ধরা পড়ে। পরে সেই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ১০০ বছরে তৃতীয় বার, সিডনির সমুদ্রে দেখা মিলল গ্রহের সব থেকে বড় প্রাণীর

ভিডিয়োতে দেখা যাচ্ছে, সেলফি স্টিক সহ মোবাইলটি হাত বদল করতে গিয়ে এক ঝটকায় উড়ে চেলে গেল। আর সেটা গিয়ে পড়ছে প্রায় পাঁচ হাজার ফুট নীচে। উপর থেকে ক্যামেরায় যতটা ধরা পড়ছে, তাতে মনে হচ্ছে ফোনটি নীচের নদীর জলেই পড়ে যায়। ফলে স্বাভাবিক ভাবেই পরে সেটি খোঁজার চেষ্টা হলেও উদ্ধার করা যায়নি।

আরও পড়ুন: শরীরে কামড়ে ধরেছে হাঙর, পোষ্যের মতো কোলে তুলে নিয়ে এলেন যুবক

ঘটনাটি ইউরোপের কোথায় প্যারাগ্লাইডিং করতে করতে গিয়ে রেকর্ড হয়েছে, তা উল্লেখ করা হয়নি। ভিডিয়োটি প্রথমে রেডইট সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়। পরে তা ইউটিউব সহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায়তেও ভাইরাল হয়ে যায়। সেই সঙ্গে নেটাগরিকরা কেউ কেউ মহিলার প্রতি সমবেদনা জানালেও অনেকেই আবার এমন বোকামির জন্য মজা করতেও ছাড়েননি।

দেখুন সেই ভিডিয়ো:

আরও পড়ুন

Advertisement