Advertisement
২৭ এপ্রিল ২০২৪
weeding

Bizzare: ১ হাজার ৫০০ মাস্ক দিয়ে তৈরি বিয়ের গাউন, লন্ডনে তাক লাগানো সাজে কনে

সম্প্রতি লন্ডন বিয়ের অনুষ্ঠানের উপর থেকে করোনার কারণে চাপানো নিষেধাজ্ঞা উঠে গিয়েছে।

ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ১১:৩০
Share: Save:

মাস্ক, পিপিই কিটের ব্যবহার বেড়েছে বলে পাল্লা দিয়েছে কোভিড বর্জ্যও। ফেলে দেওয়া মাস্ক, পিপিই কিট নিয়ে কী করা হবে, তাই নিয়ে চিন্তা বাড়ছে। যদি কোনও ভাবে সেগুলিকে অন্য কোনও কাজে ব্যবহার করা হয়, তাহলে মন্দ কী? তেমনই এক কাণ্ড ঘটিয়েছেন লন্ডনের পোশাক ডিজাইনার। তিনি আস্ত বিয়ের গাউন বানিয়ে ফেলেছেন ১ হাজার ৫০০ মাস্ক দিয়ে।

এ ছাড়া প্লাস্টিক পিপিই কিট ব্যবহার করেছেন তিনি গাউনের ভিতর দিকে। আর এই অদ্ভুত উপাদানে তৈরি গাউনের ছবিই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

‘হিচড’ নামে একটি ওয়েডিং ওয়েবসাইটের মাধ্যমে এই পোশাক বানানোর বরাত পেয়েছিলেন ডিজাইনার টম সিলভারউড। সম্প্রতি লন্ডন বিয়ের অনুষ্ঠানের উপর থেকে করোনার কারণে চাপানো নিষেধাজ্ঞা উঠে গিয়েছে। সেই নিষেধাজ্ঞা ওঠার প্রথম দিনেই লন্ডনের সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে যে বিবাহ অনুষ্ঠান হয়েছে, সেই অনুষ্ঠানের কনে পরেছেন এই মাস্কের তৈরি গাউন। ওই সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, প্রতিদিন ১০ কোটির বেশি মাস্ক ব্রিটেনে বাতিল করা হয়। সেই মাস্ক থেকে যদি এমন কিছু সৃষ্টি করা যায়, তাহলে দূষণ অনেকটাই কমে।

সংস্থার সম্পাদক সারাহ আল্যার্ড বলেন, ‘‘ব্রিটেনে বিবাহের অনুষ্ঠান ফের শুরু হওয়ায় আমরা ভীষণ খুশি। এই গ্রীষ্মে হাজার খানেক বিয়ের অনুষ্ঠান হবে। যুগলের জন্য আবারও ভাল সময় ফিরে এসেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

london Mask weeding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE