Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kim Jong Un

রোগা হয়েছেন কিম, কব্জির কাছে শক্ত করে বাঁধা প্রায় ৯ লাখের সুইস হাতঘড়ি

কিমের পরিবারে হৃদরোগের প্রবণতা থাকায় শত্রু দেশের গোয়েন্দা সংস্থাগুলি তাঁর শরীরের ওজনের উপর কড়া নজর রাখে।

কিম জং উন

কিম জং উন

সংবাদ সংস্থা
পিয়ংইয়ং (উত্তর কোরিয়া) শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১৮:২১
Share: Save:

রোগা হয়েছেন কিম জং উন। মাস খানেক লোকচক্ষুর অন্তরালে থাকার পর গত শনিবারই প্রকাশ্যে এসেছেন উত্তর কোরিয়ার শাসক। তাঁর আগের ছবি আর সেই দিনের ছবি পাশাপাশি রেখে অনেকেই বলছেন, ওজন কমেছে কিমের। তাঁর হাতঘড়ির দিকে তাকালেই সেটা স্পষ্ট হয়ে যাচ্ছে।

সুইস আইডব্লুসি সাফহাউজেন ঘড়ি পরেন কিম, যার দাম ভারতীয় মূল্যে প্রায় ৮ লক্ষ ৭৭ হাজার টাকা। উত্তর কোরিয়ার গণমাধ্যমে কিমের সাম্প্রতিক যে ছবি প্রকাশিত হয়েছে, তাতে দেখা যাচ্ছে, কব্জির কাছে হাতঘড়িটা শক্ত করে বাঁধা। যাতে খুলে পড়ে না যায়। আর তাই দেখেই দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমগুলির দাবি, আগের চেয়ে রোগা হয়েছেন কিম।

আসলে কিমের দেহের ওজন বহুদিন ধরেই আন্তর্জাতিক মহলের চর্চার বিষয়। কিমের পরিবারে হৃদরোগের প্রবণতা থাকায় শত্রু দেশের গোয়েন্দা সংস্থাগুলি তাঁর শরীরের ওজনের উপর কড়া নজর রাখে, কারণ তা থেকেই নাকি উত্তর কোরিয়ার স্বৈরতন্ত্রী সরকারের স্থায়িত্ব সম্পর্কে আন্দাজ করা যায়! দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থার দাবি, ২০১১ সালে ক্ষমতায় আসার পর কিমের ওজন ৫০ কেজি বেড়েছিল। সে দেশের সংবাদমাধ্যম এনকে নিউজের রাজনৈতিক বি‌শ্লেষক কোলিন জারকো বলেন, ‘‘বিদেশি গোয়েন্দা সংস্থাগুলি কিমের স্বাস্থ্যের ব্যাপারে সব সময়ে খোঁজ নেয়, কারণ তা থেকেই বুঝতে চেষ্টা করেন, কত দিন তিনি ক্ষমতায় থাকবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kim Jong Un
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE